• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আচরণ বিধি লঙ্ঘন করায় গোদাগাড়ীর শিক্ষক-গ্রন্থাগারিককে শোকজ

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০২৩, ১২:১৪ | আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৬:০৩
রাজশাহী প্রতিনিধি

আচরণ বিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এক শিক্ষক ও সহকারি গ্রন্থাগারিককে শোকজ করা হয়েছে।

শোকজ প্রাপ্তরা হলেন, উপজেলার হুজরাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবুল কালাম আজাদ ও সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারি গ্রন্থাগারিক নাজমুল হক। এরা দুই জনই আওয়ামী লীগের পদধারি নেতা।

রোববার ( ২৪ ডিসেম্বর) বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলম তাদের শোকজ নোটিশ প্রদান করেছেন।

শোকজ নোটিশে সূত্র হিসেবে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের মৌখিক নির্দেশ মোতাবেক উল্লেখ করে বলা হয়েছে, আপনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করে বিভিন্নভাবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন তার সুস্পষ্ট প্রমাণ রয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফসীল ঘোষণা হওয়ার পরে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত প্রচারাভিযানে সক্রিয় অংশ গ্রহণ করেছেন মর্মে প্রতীয়মান হয়েছে। ইহা নির্বাচনী আচরণ বিধি সুস্পষ্ট লঙ্ঘন প্রমাণিত হয়েছে।

এমতাবস্থায়, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবেনা তার লিখিত জবাব তিন দিনের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর দাখিল করার নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে রাজশাহী-১ আসনের গোদাগাড়ী উপজেলা সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, নির্বাচনী আচরণ বিধি যাতে লঙ্ঘন না হয় সেই গুলো কঠোরভাবে দেখা হচ্ছে। আমাদের কাছে শিক্ষক-কর্মচারিা নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করছে বলে অভিযোগ আসছে। আমরা তদন্ত করে সেগুলো আইনগত ব্যবস্থা নিচ্ছ

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যে পরিপত্র জারি করা হয়েছে তাতে বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি তার নিজের বা অন্যের পক্ষে নির্বাচনী প্রচারণায় সরকারি যানবাহন, সরকারি প্রচারযন্ত্রের ব্যবহার বা সরকারি সুবিধা ভোগ করতে পারবেন না এবং এ উদ্দেশ্যে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থার কর্মকর্তা-কর্মচারী বা কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক বা কর্মকর্তা-কর্মচারিকে ব্যবহার করতে পারবেন না।

নির্বাচন,শোকজ,আচরনবিধি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close