• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থীর মৃত্যু

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২৩, ১২:২৫
নওগাঁ প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক (৭৫) মারা গেছেন। বুধবার (২৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, গত ২৭ ডিসেম্বর অসুস্থতাজনিত কারণে ও হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ধামইরহাট উপজেলার লক্ষনপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল হক শুক্রবার ভোর রাতে মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী সহ ১ পুত্র সন্তান ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান। নওগাঁ-২ আসনটি আসনটি ধামইরহাট-পত্নীতলা উপজেলা নিয়ে গঠিত ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া মনোনয়নপত্র তিনি উচ্চ আদালতের রিট আবেদনের মাধ্যমে ফেরত পেয়ে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দী ছিলেন। তবে নির্বাচনের মাঠে ওই প্রার্থীর তেমন কোনো প্রচার-প্রচারণা লক্ষ করা যায়নি।

নওগাঁ জেলা প্রশাসক ও রিটার্ণিং অফিসার মো. গোলাম মওলা জানান, উচ্চ আদালতের রায়ের প্রেক্ষিতে তার প্রার্থীতা ফিরে পেলে ২৮ ডিসেম্বর সন্ধায় স্বতন্ত্রী এমপি পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রতিনিধির মাধ্যমে প্রতীক বরাদ্দ নিয়েছেন।

এ ঘটনায় নির্বাচনের পূনঃতফসিল হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিধি ও আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে এবং দুপুরের মধ্যেই তা জানানো হবে।

উল্লেখ্য যে, ধামইরহাট-পত্নীতলা নির্বাচনী আসনে সরকার দলীয় এমপি শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির প্রার্থী এড. তোফাজ্জল হোসেন, আওয়ামী মলীগের স্বতন্ত্র এমপি প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলমও এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মৃত্যু,স্বতন্ত্র প্রার্থী,নওগাঁ-২,আসন,নওগাঁ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close