• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাকিবের নির্বাচনি প্রচারে মাগুরায় জাতীয় দলের ক্রিকেটাররা খেলেছেন ক্রিকেট ম্যাচ

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২৩, ২৩:০৪ | আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ২৩:১২
পূর্বপশ্চিম ডেস্ক

ভোটের মাঠে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের সান্নিধ্য পেতে সারা দেশের ক্রিকেটভক্তদের পাশাপাশি জাতীয় দলের অনেক ক্রিকেটার এখন মাগুরায়। তাকে ঘিরে পুরো জেলায়ই চলছে ভোট উৎসব। যার ধারাবাহিকতায় শুক্রবার অনুষ্ঠিত হলো জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে মাগুরা জেলা দলের টি ২০ ক্রিকেট ম্যাচ।

মাগুরা-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় সাকিব আল হাসানকে লম্বা সময় কাটাতে হচ্ছে মাগুরায় নিজ নির্বাচনি এলাকায়। সেই সুযোগে সারা জেলায় তাকে ঘিরে চলছে ক্রিকেটভক্তদের নানা আয়োজন। ভিড় করছেন দেশের নানা প্রান্ত থেকে ছুটে আসা ক্রিকেটার ও ভক্তরা। জাতীয় ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে থাকলেও দলের সঙ্গে যেতে না পারা অনেক ক্রিকেটার দুদিন ধরে অবস্থান করছেন মাগুরায়। নানাভাবে সহযোগিতা করছেন সাকিবকে। তাদের নিয়েই শুক্রবার মাগুরা শহরের নোমানী ময়দানে আয়োজন করা হয় টি ২০ ক্রিকেট ম্যাচ।

বৃহস্পতিবার জাতীয় দলের মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, নাজমুল হাসান অপু, মেহেদি হাসান রানা, মুনিম শাহরিয়ার, সোহাগ গাজী, আবু হায়দার রনিসহ অন্তত ১৫ জন ক্রিকেটার মাগুরায় আসেন। তাদের সঙ্গে এসেছেন ক্রিকেট কোচ নাজমুল আবেদিন ফাহিম, মো. সালাউদ্দিনসহ আরও অনেকে। মাগুরা জেলা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ক্রিকেট ম্যাচে জাতীয় দলের খেলোয়াড়দের নেতৃত্ব দেন মোসাদ্দেক হোসেন সৈকত। আর মাগুরা জেলা দলের নেতৃত্বে ছিলেন সাকিব আল হাসান। তবে ইনজুরির কারণে ব্যাট-বল না করলেও সারা মাঠ ঘুরে উপস্থিত দর্শকদের শুভেচ্ছা জানান সাকিব।

ক্রিকেট অধিনায়ক সাকিবসহ দেশের নামিদামি ক্রিকেটারদের সান্নিধ্য পেতে এমন আয়োজন করা হলেও ক্রিকেট প্রতিভা অন্বেষণের ব্যানারে আয়োজিত এ ম্যাচ থেকে নতুন ক্রিকেটাররা লাভবান হবে বলে মনে করছেন মাগুরার ক্রিকেট সংগঠকরা।

মাগুরা জেলা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সদস্য ও ক্রিকেট সংগঠক খান মনসুর আহমেদ বলেন, সাকিব নিয়মিত জনসংযোগে ব্যস্ত থাকলেও তার সহযোগিতায় এই ক্রিকেট ম্যাচের আয়োজন। এর ফলে স্থানীয় ক্রিকেটাররা কাছ থেকে দেশের সেরা ক্রিকেটারদের দেখার সুযোগ পেয়েছে। এতে আমাদের ক্রিকেট আরও সমৃদ্ধ হবে বলে বিশ্বাস করি।

মাগুরার সাবেক ক্রিকেটার তানভীর খান শাওন বলেন, নির্বাচন হোক আর যে কারণেই হোক, এমন আয়োজনের জন্য সাকিবকে ধন্যবাদ।

শুক্রবার মাগুরায় আয়োজিত ক্রিকেট ম্যাচ সম্পর্কে ক্রিকেট কোচ নাজমুল আবেদিন ফাহিম বলেন, এ আয়োজন বিশাল গুরুত্ব বহন করে। ইচ্ছা করলেই এমন আয়োজন সম্ভব নয়। তারপরও সেটি হয়েছে সাকিবের কল্যাণে। এ আয়োজন থেকে স্থানীয় নতুন ক্রিকেটাররা অনেক অনুপ্রেরণা পাবে, যা থেকে বাংলাদেশের ক্রিকেট লাভবান হবে। ঢাকা থেকে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে আসা সাকিব আল হাসানের কোচ মো. সালাউদ্দিন বলেন, মাগুরায় এসে নতুন সাকিবকে দেখছি। তার এ নতুন পথচলায় ক্রিকেটের মতো রাজনীতিতেও সেরাটা সে দিতে পারবে বলে আমি মনে করি।

মাগুরা,ক্রিকেট ম্যাচ,ক্রিকেটার সাকিব,নির্বাচনি প্রচার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close