• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘জাহিদময়’ মানিকগঞ্জ

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ২২:৪৩
পূর্বপশ্চিম ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ জেলার তিনটি আসনের একটিতে আওয়ামী লীগের প্রার্থী এবং দুটিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। দুই স্বতন্ত্র প্রার্থীই সংসদে নতুন মুখ। জেলার এই তিন এমপির নামই জাহিদ।

মানিকগঞ্জ-১ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন মাহমুদ (এসএম জাহিদ),

মানিকগঞ্জ-২ আসনে দেওয়ান জাহিদ আহমেদ টুলু ও

মানিকগঞ্জ-৩ আসনে জাহিদ মালেক

এই নির্বাচনে মানিকগঞ্জ-১ আসনে ভোট পড়েছে হার ২৯.৩৮%, মানিকগঞ্জ-২ আসনে ৩৮.৪১ ও মানিকগঞ্জ-৩ আসনে ৪১.০৪%। জেলার তিন আসনে গড়ে ৩৬.২৮% ভোট পড়েছে।

রবিবার রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা রেহেনা আকতার নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এতে মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর ও শিবালয়) আসনে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা সালাউদ্দিন মাহমুদ জাহিদ, মানিকগঞ্জ-২ (সিংগাইর, হরিরামপুর ও সদরের একাংশ) আসনে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা দেওয়ান জাহিদ আহমেদ টুলু এবং মানিকগঞ্জ-৩ (সাটুরিয়া, মানিকগঞ্জ পৌর এলাকা ও সদরের সাত ইউনিয়ন) আসনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জয়ী হন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ-১ আসনে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দলীয় মনোনয়ন না পেয়ে জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ (ঈগল) স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি ৮৬ হাজার ৯৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মো. জহিরুল আলম রুবেল (লাঙ্গল) পেয়েছেন ৩৮ হাজার ৯৪২ ভোট। এই আসনে অন্য দুই প্রার্থী বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের মোনায়েম খান (নোঙ্গর) পেয়েছেন ৬৩৩ ভোট এবং মোহাম্মদ শাহজাহান খান (মাছ) পেয়েছেন ১ হাজার ৮৭ ভোট।

মানিকগঞ্জ-২ আসনে মোট ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয় আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মমতাজ বেগম ও দলের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলুর মধ্যে। নৌকা প্রতীকের প্রার্থী মমতাজ বেগমকে হারিয়ে দেওয়ান জাহিদ আহমেদ ট্রাক প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৮ হাজার ৩০৯ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ বেগম (নৌকা) পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট।

মানিকগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (নৌকা) প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে বিপুল ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ১ লাখ ২৬ হাজার ৭২০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গণফোরামের কেন্দ্রীয় সভাপতি মফিজুল ইসলাম খান কামাল (উদীয়মান সূর্য) পেয়েছেন ৫ হাজার ৩৯১ ভোট। এই আসনে মোট ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. আমিনুর রহমান মিঞা বলেন, জেলার তিনটি আসনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মানিকগঞ্জ,আওয়ামী লীগ,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close