• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জামালপুরে নিষ্ক্রিয় করা হলো পরিত্যক্ত মর্টারশেল

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২৪, ১৭:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কোজগড় এলাকায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া একটি মর্টারশেল ধ্বংস করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ওই এলাকার একটি ফাঁকা স্থানে মর্টারশেলটি ধ্বংস করে সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশনের বোমা নিষ্ক্রিয়করণ দল। এ সময় থানা-পুলিশ ও র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

নিষ্ক্রিয় করার সময় বিকট শব্দে বিস্ফোরিত হয় মর্টারশেলটি। এ সময় স্থানীয় মানুষ সেখানে ভিড় করেন। কীভাবে ওই এলাকায় মর্টারশেলটি এল, সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ সম্পর্কে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেনাজ ফেরদৌস সাংবাদিকদের বলেন, উদ্ধার হওয়া মর্টারশেলটি সেনাবাহিনীর একটি দল নিষ্ক্রিয় করেছে। তবে এই জায়গায় মর্টারশেলটি কীভাবে এল, বিষয়টি তদন্ত করে জানানো হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ১০টার দিকে সদর উপজেলার কোজগড় এলাকার জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় এই মর্টারশেল দেখতে পান স্থানীয় এক ব্যক্তি। বিষয়টি ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. কামরুজ্জামানকে খবর দেওয়া হয়। তিনিই (ইউপি) প্রথম বুঝতে পারনে এটি মর্টারশেল। খবর পেয়ে পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পরে মর্টারশেলটি নিষ্ক্রিয় করার উদ্যোগ নেওয়া হয়।

আজ দুপুরে সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশনের ১৭ সদস্যের বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে আসে। পরে তারা একটি ফাঁকা জায়গায় মর্টারশেলটি নিষ্ক্রিয় করে।

জামালপুর,মনসিংহ বিভাগ,বিস্ফোরণ,মর্টার শেল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close