• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অস্ত্র মামলায় সাহেদের খালাসের আদেশ স্থগিত

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১৮:০২
নিজস্ব প্রতিবেদক

অস্ত্র মামলায় রিজেন্ট গ্রুপ এবং রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমকে যাবজ্জীবন দণ্ড থেকে হাইকোর্টের দেওয়া খালাসের আদেশ স্থগিত করেছে চেম্বার আদালত।

আজ রোববার (১৪ জানুয়ারি)আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন। আগামী ২২ এপ্রিল পর্যন্ত তার খালাসের রায় স্থগিত করা হয়েছে। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের খালাসের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) অস্ত্র মামলায় সাহেদকে বিচারপতি আশীষ রঞ্জন দাস এবং বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ খালাসের রায় দেন। ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর এ মামলায় সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ আদালত।

২০২০ সালের ছয় জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা এবং মিরপুর শাখায় অভিযান চালায় র‍্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। এই ঘটনার পর পালিয়ে যান সাহেদ। পরদিন সাত জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়। ১৫ জুলাই তাকে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

২০২৩ সালের ২১ আগস্ট করোনা পরীক্ষার নামে জালিয়াতি করা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় তিন বছরের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক প্রদীপ কুমার রায়ের আদালত।

সাহেদের বিরুদ্ধে ঢাকাসহ সারাদেশে ৩১টি মামলা দায়ের হয়। এর মধ্যে ঢাকায় ২৫টি এবং সিলেট, চট্টগ্রাম এবং সাতক্ষীরায় দুইটি করে মামলা হয়। অধিকাংশ মামলাই প্রতারণার অভিযোগে, তবে এর মধ্যে সিলেটের দুইটি মামলা প্রত্যাহার করা হয়েছে।

অস্ত্র মামলা,রিজেন্ট,সাহেদ,আদলত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close