• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেলায় বেড়াতে গিয়ে বিএসএফের হাতে আটক ১০ বাংলাদেশি

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২৪, ১৪:২৭
রাঙামাটি সংবাদদাতা

বিনা পাসপোর্ট ও ভিসায় ভারতের ত্রিপুরা রাজ্যে পৌষ সংক্রান্তি মেলায় বেড়াতে গিয়ে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)’র হাতে আটক হয়েছে বাংলাদেশি ১০ যুবক। শুক্রবার (১২ জানুয়ারি) তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মো. রবিউল, মো. ইসমাইল, মো. সোহেল, মো. হাসান, মো. আল আমিন, মো. আবদুল জলিল, মো. বেলাল, মো. সুমন, আব্দুস সালাম ও মো. শামসুদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে লংগদু আটারকছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অজয় মিত্র চাকমা বলেন, আটকদের বাড়ি রাঙ্গামাটির লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নে। শুক্রবার তাদের আটক করে বিএসএফ। পরে ২৫ দিনের কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠান সে দেশের আদালত।

তিনি বলেন, ত্রিপুরা রাজ্যে পৌষ সংক্রান্তিতে একটি মেলা হয়। প্রতি বছর খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ভারতের সীমান্ত দিয়ে অনেক মানুষ এ মেলায় যাতায়াত করে। তেমনি আমার ইউনিয়ন থেকেও অনেকে এ মেলায় গিয়েছে। কিন্তু শুক্রবার মেলায় যাওয়ার পথে কোনো এক বাংলাদেশি বিএসএফকে লক্ষ্য করে গুলতি ছোড়ে। এতে ওরা ক্ষিপ্ত হয়ে ধরপাকড় শুরু করে। সেই ধরপাকড়ে শুক্রবার দুপুরে আমার ইউনিয়নের ১০ জনকে আটক করে বিএসএফ। পরে তাদের পুলিশের হাতে তুলে দিলে আদালতের মাধ্যমে তাদের ২৫ দিনের কারাদণ্ড হয়। তাদের কারো কাছেই পাসপোর্ট ভিসা ছিলো না। বর্তমানে তারা গন্ডাঝড়া কারাগারে আছে বলে জেনেছি।

অজয় মিত্র চাকমা বলেন, ২৫ দিনের কারাদণ্ড শেষে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়া হবে বলে জানতে পেরেছি।

প্রতি বছর পৌষ সংক্রান্তিতে ভারতের ত্রিপুরা রাজ্যে একটি পূজা উপলক্ষে মেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্তের মানুষ সেই মেলায় অংশ নেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাঙামাটি,বাংলাদেশি,আটক,মেলা,বিএসএফ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close