• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দোহারে ঘর তালাবদ্ধ করে পেট্রল ঢেলে অগ্নিসংযোগ, স্বামী-স্ত্রী দগ্ধ

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২৪, ২০:০০ | আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪, ২৩:২৫
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকার দোহার উপজেলায় বাইরে থেকে ঘর তালাবদ্ধ করে পেট্রল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার ধৃতপুর গ্রামে শেখ জুলহাসের বাড়িতে এ ঘটনা ঘটে।

আগুনে শেখ জুলহাস (৫৩) ও তাঁর স্ত্রী ফাহিমা বেগম (৩৫) দগ্ধ হয়েছেন। অগ্নিকাণ্ডের ধোঁয়ায় তাঁদের শিশুসন্তান জান্নাত আক্তার (১৩) ও ছেলে জুনায়েদ হোসেন (৮) ও ভাতিজি তাবাসসুম আক্তার (১০) অসুস্থ হয়ে পড়ে। দগ্ধ ব্যক্তিদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, অগ্নিকাণ্ডে পাঁচজনের মধ্যে দুজন দগ্ধ হয়েছেন। শেখ জুলহাসের শরীরের ৩ শতাংশ ও তাঁর স্ত্রী ফাহিমার শরীরের ৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাঁদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বলেন, বাকিরা ধোঁয়ায় অসুস্থ হয়েছিল। তাদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

দগ্ধ জুলহাসের ভাই শেখ আনোয়ার বলেন, গতকাল রাতে দুর্বৃত্তরা বাইরে থেকে ভাইয়ের টিনশেডের ঘর তালাবদ্ধ করে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ভাই-ভাবি ও ছেলেমেয়ের চিৎকার শুনে তাঁরা ছুটে এসে তাঁদের উদ্ধার করে দোহারের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। আজ মঙ্গলবার সন্ধ্যায় তাঁদের জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আনোয়ার হোসেন আরও বলেন, আগুনে ঘরে থাকা তিন লাখ টাকা, মূল্যবান মালামালসহ সবই পুড়ে গেছে। কয়েক দিন আগে তাঁদের বাড়ির আরেকটি ঘরে তালা দিয়েছিল অজ্ঞাত ব্যক্তিরা। ওই ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছিল। তাঁরা ধারণা করছেন, দুটি কাজই একই ব্যক্তিরা করেছেন। তিনি বলেন, তাঁদের ছোট ভাই শেখ মোকাদ হোসেন বাড়ির আঙিনায় কয়েকজন বখাটেকে মাদক সেবন করতে নিষেধ করেছিলেন। তাঁরা মোকাদকে হুমকি দিয়েছিলেন।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ প্রথম আলোকে বলেন, পূর্বশত্রুতার জেরে ঘটনাটি ঘটতে পারে। এ ঘটনায় দগ্ধ শেখ জুলহাসের ভাই মোকাদ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি মামলা করেছেন। ঘটনাটি তদন্ত করছে পুলিশ।

দোহার,আগুন,ঢাকা,ঢাকা বিভাগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close