• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হবিগঞ্জে রাস্তা নির্মাণ নিয়ে দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২৪, ১৮:০৫
পূর্বপশ্চিম ডেস্ক

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় মাটির রাস্তা তৈরিকে কেন্দ্র করে দুই পক্ষের প্রায় দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষে এক পুলিশ উপ-পরিদর্শকসহ ৩০ জন আহত হয়েছেন। এ সময় ২৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে উপজেলার শিবপাশা ইউনিয়নের হুকুড়া এলাকায় এ সংঘর্ষ হয়। আহতদের পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ৫ জানুয়ারি শিবপাশার হুকুড়া মহল্লাবাসীর দাবি করা জায়গার ওপর দিয়ে একই এলাকার রাজবাড়ির মিজাজ আলীর ছেলে রুবেল মিয়া ও তার লোকজন এস্ক্যাভেটর দিয়ে মাটি ভরাট করে একটি রাস্তা নির্মাণ শুরু করেন। পাশে সরকারি একটি রাস্তা থাকায় হুকুড়া মহল্লাবাসী রাস্তাটি নির্মাণ না করতে বাধা দেন। জাতীয় সংসদ নির্বাচনের পর বিষয়টি সালিসের মাধ্যমে নিষ্পত্তির কথা ছিল।

কয়েকদিন আগে হুকুড়া মহল্লাবাসী একত্রিত হয়ে রুবেল মিয়াকে রাস্তা তৈরি না করতে অনুরোধ করেন। এতে রুবেল মিয়ারা অসম্মতি জানান। এরই জের ধরে শুক্রবার সকালে উভয়পক্ষের লোকজন অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে শিবপাশা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক ফজলুর করিমসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হন।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, “রাস্তা নির্মাণ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।”

সংঘর্ষ,পুলিশ,হবিগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close