• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় আওয়ামী লীগের সংসদ সদস্য আতাউল হকের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২৪, ২২:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-৪ (শ্যামনগর–কালীগঞ্জ একাংশ) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আতাউল হকসহ দুজনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল শুক্রবার শ্যামনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ আল ইমরান বাদী হয়ে থানায় মামলাটি করেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা করেছেন। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

মামলার সংক্ষিপ্ত এজাহারে উল্লেখ করা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার সময় গত ৩১ ডিসেম্বর সাতক্ষীরা-৪ আসনের কাশিমাড়ী নতুন বাজার এলাকায় এক নির্বাচনী জনসভায় ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুস সবুর মোল্যা বলেন, ‘যাঁরা নৌকায় ভোট দেবেন না, তাঁরা কেন্দ্রে যাবেন না। যাঁদের সন্দেহ হবে, তাঁদের টেবিলে সিল মারতে হবে।’ এ ছাড়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রঙিন পোস্টার ও মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতাউল হক। এমন একটি প্রতিবেদন নির্বাচন কমিশনে পাঠায় নির্বাচনী অনুসন্ধান কমিটি।

এজাহারে আরও উল্লেখ করা হয়, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮–এর বিধি ১৮–এর অধীনে ১১ জানুয়ারি ইসির আদেশ পেয়ে ১৯ জানুয়ারি শ্যামনগর থানায় মামলাটি করা হয়েছে।

মামলার বাদী ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ আল ইমরান প্রথম আলোকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশে তিনি মামলাটি করেছেন। মামলায় মূল অভিযুক্ত আওয়ামী লীগ নেতা আবদুস সবুর মোল্যা। তিনি যেহেতু আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে গিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন, এ জন্য সংসদ সদস্যকেও আসামি করা হয়েছে।

চিকিৎসার জন্য বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন সংসদ সদস্য আতাউল হক। এ জন্য মামলার ব্যাপারে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

সাতক্ষীরা,দ্বাদশ সংসদ নির্বাচন,আচরণবিধি লঙ্ঘন,শ্যামনগর,আওয়ামী লীগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close