• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দুই জেলায় তাপমাত্রা নামলো ৬.৬ ডিগ্রিতে

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৪, ১২:৫৬
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের দুই জেলা চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস জানায়, সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

এ মৌসুমে চুয়াডাঙ্গায় সোমবার (২২ জানুয়ারি) পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৯.৫ ডিগ্রি। এবার তা নেমে এসেছে ৬.৬ ডিগ্রিতে।

এদিকে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল জানান, আজ সকাল ৯টায় সিরাজগঞ্জে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে এই জেলায় এটি সর্বনিম্ন তাপমাত্রা।

এছাড়া তাড়াশ আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, সকালে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে।

জানুয়ারি মাস জুড়েই এমন শীত অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

এদিকে তাপমাত্রা কমে যাওযায় নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগে পড়তে হচ্ছে। অনেকে শহরে কাজের আশায় এসে অপেক্ষায় থাকছেন। রিকশা ও ভ্যানচালকরা যাত্রী পাচ্ছেন না। এ ছাড়া তীব্র শীতের কারণে কৃষকরা দুশ্চিন্তায় রয়েছেন। কৃষি ফসলের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।

চুয়াডাঙ্গা সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের কৃষক শরীফউদ্দিন জানান, ইতিমধ্যেই সরিষাসহ বেশ কিছু ফসলের ক্ষতি হয়ে গেছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাকিবুল হাসান জানান, তাপমাত্রা কম হওয়ার পাশাপাশি সকালের দিকে ছিল ঘন কুয়াশা। বর্তমান পরিস্থিতি চলতে পারে আরো দু-এক দিন। এর মধ্যেই বৃষ্টির পূর্বাভাসও আছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ডিগ্রি,তাপমাত্রা,জেলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close