• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাজশাহীতে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস পালন

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৪, ১২:২৪
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন এর আয়োজনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন সন্ধ্যায় জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সন্ধ্যায় নগরীর একটি বিলাসবহুল হোটেলে ভারতীয় সহকারী হাইকমিশন এর উদ্দ্যোগে জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভারতের জাতীয় পতাকার তিন কালারের ডেকোরেশনের সাথে বাশির সুর আমন্ত্রিত সকল অতিথিকে মুগ্ধ করেছে। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে ভারতের দেশাত্বোবধক গানের পাশাপাশি ভারতের সংস্কৃতি ও জীবনমান ফুটে উঠে। এ যেন দুইদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণতার অনন্য উদাহরণ। অনুষ্ঠানে দ্রূপদলোকের নৃত্য অনুষ্ঠান ও ঐতিহ্যবাহী গাম্বীরা অনুষ্ঠানের আলাদা মাত্রা যুক্ত করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার। বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে রাজশাহী বিভাগের প্রায় সকল ও রংপুর বিভাগের আংশিক সংসদ সদস্যরা এবং রাজশাহী, রংপুর, সিরাজগঞ্জের অবস্থিত বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলরগণও উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রাজশাহী,ভারতের প্রজাতন্ত্র দিবস,ভারত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close