• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাণীনগরে ভ্রাম্যমাণ খামার থেকে ডাকাতি হওয়া ৫শ হাঁস ঢাকায় উদ্ধার,আটক ৪

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৪, ২৩:২৯
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে খামার থেকে ডাকাতি হওয়া ৫০০হাঁস ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাকসহ ঘটনার সাথে জড়িত চার জনকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগীতায় রাণীনগর থানার পুলিশ হাঁসগুলো উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ।

রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ বলেন, সিরাজগঞ্জের তাড়াশের খামারী রাশেদুল ইসলাম উপজেলার ভাটকৈ এলাকায় ৭০০থেকে ৮০০হাঁসের একটি ভ্রাম্যমাণ খামার নিয়ে এসে হাঁসগুলো লালন-পালন করছিলেন। সেই খামার দেখভালের জন্য তিনজন লোকও থাকতেন। গত বৃহস্পতিবার (২৫জানুয়ারী) রাতে ওই তিনজন খামারীদের হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৫-৬জন ডাকাত সদস্য খামার থেকে ৫শ’ হাঁস, ৬শ’ ডিম ও দুইটি মোবাইল ফোন ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় খামারের মালিক গত শুক্রবার (২৬জানুয়ারী) থানায় মামলা দায়ের করেন। মামলার সূত্রধরে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক স্যারের নিদের্শনা মোতাবেক থানা পুলিশ হাঁসগুলো উদ্ধার ও জড়িতদের গ্রেফতারের অভিযান শুরু করে। শুক্রবার প্রথমে পুলিশ ঘটনার সাথে জড়িত আব্দুল আহাদকে সান্তাহার থেকে গ্রেফতারসহ ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে। এরপর তার দেওয়া তথ্য মতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগীতায় হাঁসগুলো উদ্ধার করা হয়।

এ সময় একটি মিনি ট্রাক ও ঘটনার সঙ্গে বগুড়া জেলার আদমদিঘী উপজেলার বেজার গ্রামের এরশাদুল হকের ছেলে আব্দুল আহাদ (২৮), নওগাঁ সদর উপজেলার খাস-নওগাঁ মফিজপাড়ার শামছুল আলমের ছেলে হিমেল প্রাং (২৫), মান্দা উপজেলার পারশিমলা গ্রামের ইউনুছ আলীর ছেলে সাকিবুল রহমান রনি ওরফে ময়নুল (২৫) ও ট্রাক চালক বগুড়া সদর উপজেলার ছোট কুমিড়া গ্রামের হানিফ মন্ডলের ছেলে রহিদ মন্ডল (২২) কে আটক করে থানায় নিয়ে আসা হয়। শনিবার বিকেলে গ্রেফতারকৃত চারজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত অন্য আসামীদেরও গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

ওসি আরো জানান যে সংঘবদ্ধ এই ডাকাত দলটি বিগত সময়ে এই উপজেলায় বিভিন্ন ডাকাতির ঘটনা ঘটিয়েছে। রাতে দোকান ঘর থেকে মোবাইল ফোন ডাকাতি করাসহ একাধিক উল্লেখ্যযোগ্য ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত এই দলটি। এমন সংঘবদ্ধ ডাকাত দলটির সক্রিয় সদস্যদের আটক করার কাজে সহযোগিতা করায় পুলিশ সুপার স্যারসহ সকল পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি আশাবাদি আগামীতেও রাণীনগর থানা পুলিশের এমন কর্মতৎপড়তা অব্যাহত থাকবে।

আটক,রাণীনগর,ডাকাতি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close