• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাঁচ দিন বন্ধ থাকবে সাজেকের সব রিসোর্ট

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৪
পূর্বপশ্চিম ডেস্ক

মেঘের রাজ্য খ্যাত রাঙ্গামাটির পর্যটন কেন্দ্র সাজেকে অবকাশ যাপনে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতির এ সফর উপলক্ষে আগামী ৮-১২ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিন সাজেকের সব কটেজ, রিসোর্ট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরিন আক্তার।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে রাষ্ট্রপতির সফর সম্পর্কে জানানো হয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক বরাবর পাঠানো ওই অফিস আদেশে বলা হয়েছে, “রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত রাঙ্গামাটি জেলার সাজেক সফর করবেন।”

এ উপলক্ষে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের গমনাগমনের প্রশাসনিক, আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা নেওয়ার জন্য ওই অফিস আদেশে নির্দেশনা দেওয়া হয়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরিন আক্তার জানান, আগামী ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সফরের বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

এরইমধ্যে রাষ্ট্রপতির সফর উপলক্ষে ওই সময়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় কটেজ ও রিসোর্ট মালিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।

সাজেক কটেজ মালিক সমিতির সহসাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন বলেন, “সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষে আগামী ৮ ফেব্রুয়ারি থেকে পর্যটকের রুম বুকিং না দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। যেহেতু এখন পর্যটন মৌসুম, আমরা দাবি রেখেছি, একদিন সময় কমিয়ে দেওয়ার জন্য। কারণ, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে পর্যটকরা আসলে পরদিন সকালে চলে গেলে ব্যবসায়ীরা কিছুটা কম ক্ষতিগ্রস্ত হবে। বিষয়টি প্রশাসন থেকে পরে জানাবে বলেছে।”

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মন বলেন, “রাষ্ট্রপতির সাজেক সফর উপলক্ষে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি তিনি সাজেক সফর করবেন। ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি অফিসের নতুন চিঠি পাওয়ার পর বিষয়টি নিশ্চিত করা হবে। আমরাও সেইভাবে সকল প্রস্তুতি নিয়ে রেখেছি।”

এর আগে, গত বছরের ২০-২২ ডিসেম্বর পর্যন্ত তিন দিন রাষ্ট্রপতির সাজেক সফরের কথা ছিল। পরে “অনিবার্য কারণবশত” দেখিয়ে সফরটি স্থগিত করে রাষ্ট্রপতির কার্যালয়।

ওই সফরকে কেন্দ্র করে ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সাজেক কটেজ মালিক সমিতি। সাজেকে মোট ১৭১টি রিসোর্ট রয়েছে।

পর্যটন,রাষ্ট্রপতি,রাঙ্গামাটি,মো. সাহাবুদ্দিন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close