• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘পলিথিন বন্ধে মূল জায়গায় হাত দেয় না সরকার’

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩৯
পূর্বপশ্চিম ডেস্ক

পলিথিন নিষিদ্ধ করার জন্য কার্যকরী পদক্ষেপ নিতে হবে, মূল জায়গায় হাত দিতে হবে। সরকার মূল জায়গায় হাত না দিয়ে, যে জায়গায় হাত দিলে কোনো ঝামেলা হয় না সেসব জায়গায় হাত দিয়ে পার হতে চায় বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) মানিকগঞ্জের জজ কোর্টে আসামি পক্ষের আইনজীবী হয়ে মামলার শুনানি শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ৯৫ সালে পলিথিনকে নিষিদ্ধ করা হয়েছে। এখন অনেকেই বিশ্বাস করবে না পলিথিন নিষিদ্ধ। পলিথিন ব্যবহারকারী বা যারা দোকানে বিক্রি করে এদের চেয়ে যারা দেশে পলিথিন আনে এবং যারা তৈরি করে এরা সবচেয়ে শক্তিশালী। এদেরকে কোনোভাবেই সরকার ধরে না বা ধরতে চায় না।

তিনি আরও বলেন, সরকারকে জিজ্ঞাসা করলে উপরে উপরে বলে আমরা ব্যবস্থা নিচ্ছি, ব্যবস্থা নেব। যারা পলিথিন ব্যবহার করে এদেরকে ম্যজিস্ট্রেটদের দিয়ে ৫শ, ৩শ আর ১৮শ জরিমানা করলেও পলিথিন কোনোদিন বাংলাদেশ থেকে কমবে না। পলিথিন নিষিদ্ধ করার জন্য কার্যকরী পদক্ষেপ নিতে হবে। মূল জায়গায় হাত দিতে হবে।

ব্যারিস্টার সুমন বলেন, ফুটবলকে আমি ভালোবাসি। ফুটবলের মধ্য দিয়ে বাংলাদেশের তরুণ সমাজকে একটা ভালো জায়গায় নিয়ে যেতে হবে। মদক থেকে দূরে রাখতে হবে। বাংলাদেশের ফুটবলের অবস্থা ১২টা থেকে ১৩টা বেজে গেছে। আমি চেষ্টা করব ৮-৯টা পর্যন্ত আনা যায় নাকি। যাতে মানুষ বলতে পারে ফুটবলের ১২টা বাজে নাই। সে জন্য আমি চেষ্টা করে যাচ্ছি।

মানিকগঞ্জ,ব্যারিস্টার সুমন,পলিথিন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close