• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাবিতে ধর্ষণ: মূলহোতা মামুন র‍্যাবের হাতে গ্রেপ্তার

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৫৪
পূর্বপশ্চিম ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের অভিযোগে আরও দুই জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‍্যাব। এর মধ্যে মূল পরিকল্পনাকারী মামুনুর রশিদকে গ্রেপ্তার করেছে বাহিনীটি। অন্য স্থান থেকে আরেক আসামী মুরাদকেও গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে ৬ আসামির সবাই ধরা পড়লেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) তাদের একজনকে ঢাকা ও একজনকে নওগাঁ থেকে গ্রেপ্তার করা হয়েছে। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) -৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদের মধ্যে মামুনুর রশিদ ওরফে মামুনকে রাজধানীর ফার্মগেট এলাকা থেকে এবং মুরাদ হোসেনকে নওগাঁ থেকে ধরা হয়েছে।

দুই জনই বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী। তাদের বাড়ি নওগাঁর পত্নীতলা উপজেলার আমন্ত গ্রাম। এই দুইজনের মধ্যে মুরাদ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসম্পাদক।

মামুনকে সেই ‘ধর্ষণের ঘটনায়’ মূল পরিকল্পনাকারী বলছে র‍্যাব। জানানো হয়েছে, মুরাদ ছিলেন তার সহায়তাকারী।

গেল শনিবার রাত সাড়ে ৯টার দিকে বহিরাগত এক দম্পতিকে ডেকে স্বামীকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের একটি কক্ষে আটকে স্ত্রীকে পাশের জঙ্গলে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় আশুলিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। ধর্ষণে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। একই সঙ্গে অভিযুক্তদের পালাতে সহায়তা করার অভিযোগে আরও তিন ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,ধর্ষণ,গ্রেপ্তার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close