• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফতুল্লায় কারখানায় ওয়েল্ডিংয়ের সময় অগ্নিদগ্ধ ১৪

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০০
পূর্বপশ্চিম ডেস্ক

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি গার্মেন্টস কারখানায় ওয়েল্ডিং করার সময় গ্যাস সিলিন্ডারের পাইপলাইন ফেটে লাগা আগুনে ১৪ জন দগ্ধ হয়েছেন। দগ্ধ ব্যক্তিদের রাজধানীতে অবস্থিত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এনায়েতনগর ইউনিয়নের শাসনের গাঁও এলাকায় অবস্থিত রপ্তানিমুখী পোশাক কারখানা ক্রোনী গ্রুপে এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ ব্যক্তিরা হলেন মো. জিতু, পলাশ কান্তি মন্ডল, মাহবুব কাজী, মো. মুকুল, মো. শান্ত, আমীর মিয়া, মিথুন বিশ্বাস, মো. জাকির, মো. শফিক, মো. মেহেদী, মো. মনির, রিপন মিয়া, রুবেল মিয়া ও কামরুল হাসান। তাঁরা সবাই বয়সে তরুণ ও যুবক।

অগ্নিদগ্ধ কামরুল বলেন, তাঁরা কয়েকজন ওয়েল্ডিং মিস্ত্রী ক্রোনী গ্রুপের কারখানার ভেতর গেটের পাশে সিলিন্ডার গ্যাস ব্যবহার করে কাজ করছিলেন। তখনই ওই সিলিন্ডারের পাইপ ফেটে হঠাৎ আগুন ধরে যায়। এতে তিনিসহ কয়েকজন দগ্ধ হন।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো: তরিকুল ইসলাম বলেন, ‘দগ্ধ ১৪ জন আমাদের এখানে চিকিৎসা নিতে এসেছেন। তাঁদের মুখমণ্ডল, হাত-পাসহ শরীরের কিছু জায়গা দগ্ধ হয়েছে। জরুরি বিভাগে চিকিৎসা দিয়ে তাঁদের মধ্যে ১৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। জিতু নামের একজনের শরীর ৮ শতাংশ পুড়ে গেছে। তাঁকে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

প্রতিষ্ঠানের ব্যবস্থাপক (প্রশাসন) আহসান হাবীব সাংবাদিকদের জানান, ‘যাঁরা রক্ষণাবেক্ষণের জন্য কাজ করছিলেন, তাঁদের কয়েকজন দগ্ধ হয়েছেন। তাঁদের আমরা বার্ন ইউনিটে পাঠিয়েছি। এ ঘটনার সঙ্গে তিতাসের গ্যাসের লাইনের কোনো সর্ম্পক নেই।’

এ বিষয়ে ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহমেদ বলেন, কারখানা থেকে জানানো হয়েছে যে ওয়েল্ডিং করার সময় আগুন ধরে কয়েকজন দগ্ধ হয়েছেন। ঘটনাস্থলে এসে কোনো আলামত দেখা যায়নি। কী কারণে এ ঘটনা ঘটেছে, এর অনুসন্ধান করা হচ্ছে।

নারায়ণগঞ্জ,ফতুল্লা,ঢাকা বিভাগ,কারখানা,অগ্নিকাণ্ড

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close