• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক

রাষ্ট্রপতির নির্দেশনার আগ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিসহ সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

রবিবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে পাঠানো এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

এতে বলা হয়, “এ বছরের ২৫ জানুয়ারি ইউজিসির পত্রের ওপর রাষ্ট্রপতির সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত প্রকাশিত বিজ্ঞপ্তির সব কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।”

চিঠিতে আরও বলা হয়, “জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে (গাজীপুর) স্নাতক শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে আচার্য তথা রাষ্ট্রপতির নির্দেশনা চাওয়া হয়েছে। এ বিষয়ে এখন পর্যন্ত সিদ্ধান্ত পাওয়া যায়নি। এ অবস্থায়, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মূল ক্যাম্পাসে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে, যা কমিশন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়ে রাষ্ট্রপতির নির্দেশনার আগ পর্যন্ত এটি বন্ধ রাখার অনুরোধ করা হলো।”

গত বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে এলএলবি, বিবিএ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স বিষয়ে শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন আহ্বান করা হয়। পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ দিয়ে কয়েক দফা চিঠি দেয় ইউজিসি।

গাজীপুর,জাতীয় বিশ্ববিদ্যালয়,বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন - ইউজিসি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close