• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুষ্টিয়ায় সংবাদ সংগ্রহের সময় তিন সাংবাদিককে মারধর, ক্যামেরা ভাঙচুর

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে তিন সাংবাদিক মারধরের শিকার হয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর গ্রামে কর্তব্যরত অবস্থায় তাঁদের ওপর হামলার ঘটনা ঘটে। তাঁদের মারধর করে এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়। ভাঙচুর করা হয় ভিডিও ধারণ করা ক্যামেরা। পরে স্থানীয় কয়েকজন তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন।

হামলার শিকার সাংবাদিকেরা হলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোর কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার শরীফ উদ্দিন বিশ্বাস, ক্যামেরাপারসন এস আই সুমন ও স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক বিদ্যুৎ খন্দকার।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা নেওয়ার সময় কথা হয় সাংবাদিক শরীফ উদ্দিনের সঙ্গে। তিনি বলেন, তিনি দুপুরে দৌলতপুর উপজেলার সিরাজনগর গ্রামে অ্যাসাইনমেন্ট সংবাদ সংগ্রহে যান। সেখানে এক ব্যক্তি প্রতারণা করে প্রশাসনের উচ্চপর্যায়ে চাকরি করছেন, এমন অভিযোগে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির কাজ করছিলেন। স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের সঙ্গে কথা বলার মুহূর্তে অভিযুক্ত ওই ব্যক্তির পরিবারের সদস্যরা লাঠিসোঁটা নিয়ে তাঁদের ওপর হামলা চালান। এলোপাতাড়ি মারধর করতে থাকেন। একপর্যায়ে তাঁদের অবরুদ্ধ করে রাখেন। এক ঘণ্টা পর স্থানীয় কয়েকজন তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেন। খবর পেয়ে সেখানে দৌলতপুর থানা-পুলিশ যায়।

শরীফ উদ্দিন আরও বলেন, ভিডিও ধারণ করা ক্যামেরা ভাঙচুর করা হয়েছে। তাঁকেসহ অন্য সাংবাদিকদের বেধড়ক মারধর করা হয়েছে।

মারধরের পর হামলাকারীরা ওই তিন সাংবাদিককে অবরুদ্ধ করে রাখেন। এক ঘণ্টা পর স্থানীয় কয়েকজন তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেন।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তৌহিদুল হাসান বলেন, তিন সাংবাদিক চিকিৎসা নিতে হাসপাতালে এসেছিলেন। তাঁদের শরীরে কিলঘুষি মারার আঘাত দেখা গেছে। প্রাথমিক চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ঘটনা শোনার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। থানায় মামলা দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনায় তীব্র প্রতিবাদ ও জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নেওয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ায় কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আল মামুন সাগর, সাধারণ সম্পাদক এম জুবায়েদ রিপন, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আনিসুজ্জামান ডাবলু ও সাধারণ সম্পাদক হাসিবুর রহমান বলেন, প্রশাসনের কাছে জোর দাবি, সাংবাদিকদের মারধরে যাঁরা জড়িত, তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক।

সাংবাদিক,মারধর,দৌলতপুর,খুলনা বিভাগ,কুষ্টিয়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close