• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খুলনা-৬ আসনের এমপি রশীদুজ্জামান'কে গণসংবর্ধনা

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৭
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) সংসদ সদস্য মো: রশীদুজ্জামানকে সংসদীয় ৪টি স্থায়ী কমিটির সদস্য মনোনীত করায় শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও এমপি রশীদুজ্জামানকে অভিনন্দন জানিয়ে গণ সংবর্ধনা দেওয়া হয়েছে।

সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হওয়ার পর অধিবেশন শেষে শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে নিজ নির্বাচনী এলাকায় ফিরলে পথিমধ্যে পাইকগাছার প্রবেশদ্বার কপিলমুনির কাশিমনগর শাপলা চত্ত্বরে তাকে বরণ করে নিতে জড়ো হওয়া হাজার হাজার মানুষ তাকে ঐ সংবর্ধনা প্রদান করেন।

এমপি রশীদুজ্জামানকে নিতে বহু মোটর সাইকেল, প্রাইভেট, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে করে কয়রা-পাইকগাছার দলীয় বিভিন্ন স্তরের নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী, ব্যবসায়ী ও সামাজিক প্রতিষ্ঠানের মানুষ জড়ো হয় শাপলা চত্ত্বরে। অধিবেশনে কয়রা-পাইকগাছাবাসীর পরম চাওয়া নিয়ে প্রশংসিত বক্তব্যে আগে থেকেই উচ্ছ্বসিত সাধারণ মানুষ প্রিয় রশীদুজ্জামানকে নিয়ে আবেপ্রবণ হয়ে পড়েন।

এর আগে প্রিয় জননেতা রশীদুজ্জামানের আগমনের খবরে সকাল থেকে শাপলা চত্ত্বরে ভীঁড় করেন, কয়রা ও পাইকগাছার আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ। এসময় বিশেষ ভাবে নজরকাড়ে নৌকার আদলে নির্মিত বাইকের উপর ভ্রাম্যমান মঞ্চ। প্রিয় নেতা শাপলা চত্ত্বরে প্রবেশের পর মূলত এ নৌকা মঞ্চের উপর দাঁড়িয়েই সকলের অব্যর্থনা গ্রহন ও শুভেচ্ছা বিনিময় করেন। জুম্মার দিনের আয়োজনে সময় স্বল্পতার মধ্যেও ব্যাপক লোকসমাগম সামাল দিতে স্থানীয় প্রশাসনকেও রীতিমত হিমশিম খেতে হয়। শাপলা চত্বর কানায় কানায় পূর্ণ হওয়ার পরও জায়গা না পেয়ে সেখান থেকে প্রায় ১ কি:মি: দক্ষিণে মাছ কাটা পর্যন্ত মোটর বাইক দাঁড়িয়ে তার বক্তব্য শোনেন।

এ সময় সংবর্ধিত এমপি রশীদুজ্জামান বলেন, কয়রা-পাইকগাছার মানুষের অকুন্ঠ সমর্থনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রথম অধিবেশনে রাখা তার প্রশসংশিত বক্তব্যবই শেষ কথা নয়, প্রধানমন্ত্রীর সাথে সুপেয় পানিসহ বিভিন্ন সংকট নিয়ে তার সূদীর্ঘ কথা হয়েছে। তিনি আশ্বস্ত করেছেন তাকে। নেত্রী দয়া করে তাকে মনোনয়ন ও নির্বাচিত হওয়ার পর সংসদীয় গুরত্বপূর্ণ চারটি কমিটিতে অন্তর্ভূক্ত করে যে আস্থায় ঋণী করেছেন আগামীতে সরকারের দেওয়া সকল ওয়াদা পূরণে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

এসময় তিনি আরোও বলেন, কয়রা-পাইকগাছা উপজেলার দলীয় প্রায় সব নেতা-কর্মীকেই তিনি ব্যক্তিগতভাবে চেনেন। আওয়ামীলীগের শাসনামলে বিভিন্ন সময় গ্রুপিংয়ের শিকার হয়ে যাদের নানা রকম বঞ্চনা পোহাতে হয়েছে, তাদেরকেও তিনি ধৈর্য্য ধারণ করতে আহ্বান জানান।

বক্তব্য শেষে প্রায় দু’ কি:মি: দীর্ঘ মটরসাইকেল শোভাযাত্রার ম্যাধ্যমে তিনি পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের উদ্দেশ্যে রওনা হন।

এ সময় উপস্থিত ছিলেন, পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, সাধারণ সম্পাদক শেখ কামরূল হাসান টিপু, আ”লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, পাইকগাছা উপজেলা যুবলীগের প্রভাবশালী সদস্য আলহাজ্ব মোঃ অহেদুজ্জামান মোড়ল, কপিলমুনি কলেজের অধ্যক্ষ হাবিবুল্যাহ বাহার, উপজেলা মহিলা আলীগের সভানেত্রী মাছুমা বেগম,পিটিডি সুন্দরবন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শিমুল বিল্লাল বাপ্পী, কপিলমুনি ইউপি চেয়ারম্যান মোঃ কওছার আলী জোয়ার্দ্দার, রাড়ুলী ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, লতা ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, লস্কর ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান তূহিন, গদাইপুর ইউপি চেয়ারম্যান মোঃ জিয়াদুল ইসলাম, পাইকগাছা পল্লী উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক গাজী, হরিঢালী ইউনিয়ন আলীগের আহবাহক শেখ বেনজীর আহমেদ বাচ্চু, ছাত্রলীগের সাবেক সভাপতি এডঃ মোঃ আবুল কালাম আজাদ, মহিলা আলীগের সাংঠনিক সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, জেলা পরিষদ এর সদস্য নাহার আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাবউদ্দীন ফিরোজ বুলু, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী, কপিলমুনি ইউনিয়ন আলীগের ভারপ্রাপ্ত সভাপতি সরদার বজুলুর রহমান, সাধারণ সম্পাদক শেখ ইকবাল হোসেন খোকন, উপজেলা আ’লীগের সদস্য সরদার মোজাফফার হোসেন, উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব মোঃ ছিদ্দিকুর রহমান, পাইকগাছা উপজেলা যুবলীগ নেতা মোঃ শফিকুল ইসলাম শফি, কপিলমুনি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সরদার জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা মোখলেছুর রহমান বাবলু, জেলা ছাত্রলীগ নেতা মৃনাল কান্তি বিশ্বাস, আব্দুল হাকিম, আশিকুর রহমান,আনিছ, আমিরুল, রাশেদ, তৌফিক, আকাশসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, ইউপি সদস্য, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংষ্কৃতিক সংগঠনের নেতৃর্বৃন্দ, আওয়ামীলীগ ও সহোযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবন্দ, সাংবাদিকবৃন্দসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন৷

রাজনীতি,খুলনা,এমপি,সংবর্ধনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close