• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মিয়ানমার থেকে নৌকায় করে এলেন ‘গুলিবিদ্ধ’ এক নারীসহ পাঁচ রোহিঙ্গা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

মিয়ানমার থেকে একটি নৌকায় করে নাফ নদী পেরিয়ে পাঁচ রোহিঙ্গা নাগরিক টেকনাফের শাহপরীর দ্বীপে এসেছেন। বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) তাঁদের ঢুকতে দিচ্ছে না। স্থানীয় লোকজন বলেন, নৌকায় এক নারী, চার পুরুষসহ পাঁচজন রয়েছেন। নারীর গায়ে গুলি লেগেছে। তাঁর হাতে স্যালাইনের ক্যানুলা লাগানো রয়েছে।

শনিবার বিকেলের সাড়ে চারটার দিকে নৌকাটি শাহপরীর দ্বীপ জেটিঘাটে পৌঁছেছে। তবে এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবি অধিনায়কের সরকারি মোবাইল নম্বরে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জেটিঘাটে থাকা স্থানীয় লোকজন বলেন, নৌকায় থাকা পাঁচজন রোহিঙ্গা নাগরিকের মধ্যে এক দম্পতি আছেন। আর তিনজন নৌকার মাঝিমাল্লা। এ ঘটনার পরপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গণমাধ্যমকর্মীরা শাহপরীর দ্বীপ জেটিঘাটে ভিড় করছেন।

জেটিঘাটের ঝালমুড়ি বিক্রেতা মো. সেলিম বলেন, বিকেলের দিকে ওই নৌকা শাহপরীর দ্বীপ জেটিতে এসে পৌঁছায়। এরপর বিজিবি সদস্যরা তাঁদের জেটিতে উঠতে বাধা দেন। পরে জেটি থেকে স্থানীয় লোকজনকে সরিয়ে দেন বিজিবি সদস্যরা। গুলিবিদ্ধ নারীর হাতে স্যালাইনের নল লাগানো রয়েছে।

জাদিমোরা শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরে বাসিন্দা রমজান বেগম বলেন, নৌকায় এসেছেন তাঁর ছোট ভাই হাফেজ উল্লাহ। তাঁর স্ত্রী সফুরা বেগম গুলিবিদ্ধ হয়েছেন। মোবাইল ফোনে যোগাযোগ হয়েছে। সফুরা শুক্রবার সকালে গুলিবিদ্ধ হন। বিজিবি তাঁদের কূলে উঠতে দিচ্ছে না।

সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুস সালাম বলেন, ‘মিয়ানমার থেকে নাফ নদী অতিক্রম করে একটি নৌকায় পাঁচজন রোহিঙ্গা এসেছেন বলে শুনেছি। এর মধ্যে একজন নাকি নারী গুলিবিদ্ধ রয়েছেন। তবে বিজিবি তাঁদের ঢুকতে দিচ্ছে না।’

রোহিঙ্গা,টেকনাফ,কক্সবাজার,মিয়ানমার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close