• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিলেটে পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৬
পূর্বপশ্চিম ডেস্ক

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে সিলেটে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রোববার দুপুরে সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামালের আদালতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলা শাখার সহসভাপতি আবদুর রহমান এ মামলা করেন।

মামলায় পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ভাই শেখ কামালকে নিয়ে মিথ্যা বানোয়াট, কুরুচিপূর্ণ ও কাল্পনিক ভিডিও সম্পাদনা করে ছাড়ানোর অভিযোগ আনা হয়।

মামলায় আরও আসামি করা হয়েছে নাজমুল ইসলাম, শাহরিয়ার হুসেন শাকিব, শাকিল আহমদ, হাসার মিয়া, আবদুল হাদি ও রেজাউল করিমকে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে ও গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতি সাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া অন্যের ছবি সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি সংযুক্ত করে এবং ব্যঙ্গাত্মক কার্টুন সম্পাদনা করে ছবি তৈরি করে সম্মানহানি ঘটিয়েছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী টিপু রঞ্জন দাশ বলেন, সিলেট সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়েরর পর আদালতের বিচারক সেটি আমলে নিয়ে মামলা হিসেবে নথিভুক্ত করেছেন। আদালতের বিচারক মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

সাইবার নিরাপত্তা আইন,মামলা,সিলেট,সিলেট বিভাগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close