• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বইমেলায় ইসরাত জাহান নিরুর ৩০ পয়সার ৩ লক্ষ স্মৃতির মোড়ক উন্মোচন

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫৩
নিজস্ব প্রতিবেদক

অমর একুশে বইমেলা ২০২৪-এ আগামী প্রকাশনীর প্যাভিলিয়নে প্রকাশিত হলো কবি ও লেখক ইসরাত জাহান নিরুর গল্পগ্রন্থ ৩০ পয়সার ৩ লক্ষ স্মৃতি। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বইটির মোড়ক উন্মোচন হয়।

এদিন মোড়ক উম্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত লেখক ও কথাসাহিত্যিক, নাট্যকার, বিশিষ্ট সাংবাদিক ইমদাদুল হক মিলন এবং আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী বীর মুক্তিযোদ্ধা ওসমান গণি। এ ছাড়া অনুষ্ঠানে লেখকের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। বইটির ভূমিকায় লেখক উল্লেখ করেছেন, গল্প লেখা আমার কাজ নয়। গল্প লেখা অনেক কঠিন, এটা আমার কর্ম নয়। পড়তে যতটা পছন্দ করি। আমি ভালোবাসি কবিতা লিখতে।

আমার স্বভাব কবিতা লেখা, গদ্যে এবং পদ্যে। শুভাকাঙ্ক্ষীরা বারবার অনুরোধ করে আমি যেন গল্প লিখি, তাদের কথা আমি এড়িয়ে গিয়েছি বরাবরই। শেষ পর্যন্ত কথা রাখতেই হলো। তাই ক্ষণিক চেষ্টা করেছি মাত্র। কিন্তু গল্প নয়, আমি যা লিখেছি তা পারিপার্শ্বিকতা নিয়ে এবং স্বগতোক্তি! গল্প হলেও হতে পারে, শৈশবের কৈশোরের যৌবনের এটা জীবনেরই টুকরো কথা। তাই নাম দিলাম ৩০ পয়সার ৩ লক্ষ স্মৃতি।

তিনি আরো উল্লেখ করেছেন, মানবতা এবং ধর্মদর্শন, এক স্বপ্নময় দিন, আমি যুদ্ধ দেখিনি, নন্দিত অবসর, বন্ধনে বন্দিত্ব, আমি সুদূরেরও পিয়াসী, অজানা পাণ্ডুলিপি, অনুভূতি জেগে থাক, দুর্ভিক্ষের সময়, মুগ্ধতার অবসাদ ও সুখ-দুঃখ, তুমি কার ছবি? ইত্যাদি অধ্যায়ের রচিত বইটি। আগামী প্রকাশনী থেকে প্রকাশিত বইটি এবারের বইমেলার ২৩ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। ৭৯ পৃষ্ঠায় প্রকাশিত বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা।

বইমেলা,ইসরাত জামান নিরু

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close