• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাইকগাছায় উপজেলা নির্বাচনের প্রচার-প্রচারনায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৪, ১৬:৪৯
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সুন্দরবন উপকূলীয় উপজেলা পাইকগাছা থেকে নির্বাচন চেয়ারম্যান পদে জনপ্রিয়তা ও প্রচার-প্রচারনায় এগিয়ে রয়েছেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস।

জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ উপজেলাটি থেকে চেয়ারম্যান পদে অন্তত অর্ধ ডজন প্রার্থী নিজেদের অবস্থান জানান দিয়ে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। যাদের অধিকাংশই সরকার দলীয় প্রার্থী। ইতোমধ্যে দলীয়ভাবে নৌকা প্রতীক না থাকতে ঘোষণা দেওয়ায় দলীয় একাধিক প্রার্থী মনোনয়নের আশায় রীতিমত কোমর বেঁধে মাঠে নেমেছেন।

প্রার্থীদের তালিকায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টুর পাশাপাশি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, উপজেলা ছাত্রলীগৈর সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণ পদ মন্ডল। এছাড়া জামায়াত ইসলামী সমর্থিত প্রার্থী মাও: এস এম আমিরুল ইসলাম নিজেদের প্রার্থি ঘোষণা করে যার যার অবস্থান থেকে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এরমধ্যে আনন্দমোহন বিশ্বাস দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের পাশাপাশি ব্যক্তি ইমেজে ভর করে এই মূহুর্তে প্রচার-প্রচারনা ও জনপ্রিয়তায় যে কারোর চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন।

পাইকগাছা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সর্বশেষ ৭ নভেম্বর পর্যন্ত ভোটার তালিকা হালনাগাদের তথ্যানুযায়ী মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৯০৮জন। যার মধ্যে পুরুষ ১লাখ ২০হাজার ৮৯৫ জন ও নারী ভোটারের সংখ্যা ১লাখ ১৮ হাজার ১৩ জন। যার একটা বড় অংশ সনাতন ধর্মাবলম্বী।

এখন পর্যন্ত উপজেলার প্রত্যন্ত এলাকার সাধারণ ভোটারদের দেওয়া তথ্যানুসন্ধানে জানাযায়, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আনন্দ মোহন বিশ্বাস জনপ্রিয়তা ও প্রচার-প্রচারনায় অনেকটাই এগিয়ে রয়েছেন। সেক্ষেত্রে দলীয় সমর্থনের পাশাপাশি তার ব্যক্তি ইমেজ আসন্ন নির্বাচনে বড় ভূমিকা রাখবে বলেও মনে করা হচ্ছে।

আনন্দ মোহন বিশ্বাস শৈশবে ছাত্র রাজনীতির পাশাপাশি স্থানীয় দরিদ্র জনগোষ্ঠিকে সঞ্চয়ী করে তুলতে অগ্রণী ভূমিকা পালন করেন। আজীবন সদালাপী, শিক্ষানুরাগী ও সমাজ হিতৈষী নানা কাজে সম্পৃক্ততার দরুণ জনপদে সাদা মানুষ হিসেবে একটি পরিচিত নাম। রাজনৈতিকভাবে তিনি বর্তমানে পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এর আগে ২০১৯ সালে তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক, ২০১৪-১৮ সালের আহ্বায়ক কমিটির সদস্য, ২০০৪-১৩ সালে প্রচার সম্পাদক, ২০০২-২০১০ সালে খুলনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ২০০০-২০০৫ সালে পাইকগাছা উরো ছাত্রলীগের সভাপতি, ১৯৯৬-১৯৯৮ সালে উপজেলা ছাত্রীগের সহ-সম্পাদক, ১৯৯৯ সালে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য, ১৯৯০-১৯৯৫ সালে কপিলমুনি কলেজ ছাত্র লীগের সভাপতি, ১৯৮৯ সালে কপিলমুনি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও এর আগে ১৯৮৮ সালে কপিলমুনি কলেজ ছাত্রীলীগের সদস্য হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন ও দলের দু:সময়ে নিজের অবস্থান থেকে দলকে সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এছাড়া রাজনীতির পাশাপাশি বিভিন্ন সময় তিনি নানা সামাজিক, শিক্ষা, ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে স্ব-স্ব ক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করেন।

বর্তমানে তিনি পাইকগছা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সদস্য, লোকনাথ ব্রক্ষ্মচারী শান্তি নিকেতনের ভারপ্রাপ্ত সভাপতি, শ্রী শ্রী কপিলেশ্বরী কালী মন্দিরের সহ-সভাপতি, কাশিমনগর সার্ব্বজনীন পূজা মন্দির কমিটির সভাপতি, কাশিমনগর মহা নামযজ্ঞ কমিটির সভাপতি ও কপিলমুনি বেদ মন্দির কমিটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

শিক্ষা ক্ষেত্রে আনন্দ মোহন বিশ্বাস বর্তমানে কপিলমুনি কলেজ পরিচালনা পরিষদ ও হরিঢালী ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি কে,আর,মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ছাড়াও পুটিমারী স্বল্প ব্যয়ী প্রাথমিক বিদ্যায়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠান পাইকগাছা থানা পুলিশিং ফোরামের সহ-সভাপতি, কপিলমুনি ইউনিয়ন পুলিশিং ফোরামের সহ-সভাপতি, কপিলমুনি নিরাপদ সড়ক চাইয়ের সাবেক সাধারণ সম্পাদক, কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনন্দ মোহন বিশ্বাস প্রতিদিন নিয়ম করে উপজেলার বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছেন নিজ প্রচারনায়।

বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, ধর্মীয় কর্মকান্ডে উপস্থিত থেকে ভোটারদের দোয়া, সমর্থন ও আশীর্বাদ প্রার্থনা করছেন। ভোটাররাও তার প্রতিটি কর্মকান্ডে নিজেদেরকে সর্বোচ্চ উজাড় করে তাকে উৎসাহ ও অনুপ্রাণিত করছেন। সার্বিক অবস্থাদৃষ্টে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সব কিছু ঠিক থাকলে তার বিজয় নিশ্চিত বলেই মনে করছেন কর্মী, সমর্থক থেকে শুরু করে সাধারণ ভোটাররা।

পাকাইগাছা,উপজেলা পরিষদ,নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close