• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সেনাবাহিনী চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ইউপি সদস্য আটক

প্রকাশ:  ১৫ মার্চ ২০২৪, ১২:৫১
পাবনা প্রতিনিধি

সেনাবাহিনীতে চাকরির প্রলোভন ও ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে প্রতারণার অভিযোগে পাবনায় এক ইউপি সদস্যকে আটক করেছে র‍্যাব।

শুক্রবার (১৫ মার্চ) সকালে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান।

এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে জেলার সাঁথিয়া থেকে তাকে আটক করা হয়।

আটক প্রতারক হলেন, সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের রুদ্রগাতি গ্রামের মৃত আমির উদ্দিন প্রামানিকের ছেলে মকবুল হোসেন (৪৬)। তিনি ৪ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য।

প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিলেন ইউপি সদস্য মকবুল হোসেন।

একজন ভুক্তভোগী র‍্যাবের কাছে অভিযোগ করেন, ২০২২ সালে বিভিন্ন সময়ে তার কাছ থেকে সর্বমোট ১২ লাখ টাকা গ্রহণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান করেন মকবুল। সর্বশেষ ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি মেডিক্যাল করানোর কথা বলে উক্ত প্রতারক আরো ২০ হাজার টাকা নেন। বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগ দিতে যাওয়ার পর ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরবর্তীতে ভূক্তভোগী র‍্যাব ক্যাম্প পাবনায় অভিযোগ করেন।

সেই অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-১২, পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খানের নেতৃত্বে র‍্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়ন পরিষদের সামনে থেকে মকবুল হোসেন কে আটক করে।

র‍্যাব কমান্ডার আরো জানান, উক্ত প্রতারকের বিরুদ্ধে বিভিন্ন সংস্থায় চাকরি দেওয়ার নামে স্থানীয় লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্নসাতের অভিযোগ রয়েছে।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মকবুল জানান, চাকুরির প্রলোভন দেখিয়ে একজনের কাছ থেকে ২৪ লাখ, আরেকজনের কাছ থেকে ৮ লাখ এবং অপর একজনের কাছ থেকে ৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তার কাছ থেকে সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র জব্দ করা হয়েছে।

এ ঘটনায় মামলা দায়ের করে আটককৃত ইউপি সদস্য মকবুলকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের সাঁথিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানায় র‍্যাব।

সেনাবাহিনী,চাকরি,অপরাধ,ইউপি সদস্য

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close