• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণ: নিহত বেড়ে ৩

প্রকাশ:  ১৭ মার্চ ২০২৪, ০১:০৮
পূর্বপশ্চিম ডেস্ক

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ তৈয়বা (৩) নামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির শরীরের ৮০% দগ্ধ হয়েছিল। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে তিনজনে।

শনিবার (১৬ মার্চ) রাত পোনে ৮টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তৈয়বা।

বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হোসাইন ইমাম।

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার অটোচালক সজলের সন্তান তৈয়বা। বর্তমানে টপস্টার এলাকায় থাকতো। অগ্নিকাণ্ডের ঘটনায় তৈয়বার ভাই তাওহিদ (৭) একইভাবে দগ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে।

তৈয়বার খালু রিফাত বলেন, “ঘটনার দিন তার মা যখন বাসায় ইফতার নিয়ে ব্যস্ত, ঠিক তখন বাইরে হইচই শুনে ভাইবোন একসঙ্গে বাইরে যায়। পরে তারা এই ঘটনার শিকার হয়।”

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানান, যে বাসায় ঘটনাটি ঘটেছে, সেখানে গ্যাস বের হতে থাকা গরম সিলিন্ডার ভেজা চট দিয়ে মুড়িয়ে বাইরে রেখে যান পরিবারের কেউ একজন। স্থানীয়দের অনেকে কৌতূহলী হয়ে এগিয়ে এসেছিলেন কী হচ্ছে সেটা দেখতে। সিলিন্ডার থেকে গ্যাস বেরিয়ে যে পুরো এলাকায় ছড়িয়ে পড়ছে, তা বুঝতে পারেনি কেউ। সে সময় পাশের আরেকটি বাসায় চুলা ধরাতে গেলে পুরো রাস্তায় আগুন ছড়িয়ে পড়ে। তাতেই দগ্ধ হয় সবাই।

ওই ঘটনার পর মারাত্মকভাবে দগ্ধ ৩২ জনকে রাতেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। তাদের অর্ধেকেরই পোড়ার মাত্রা ৫০%-এর বেশি।

মৃত্যু,অগ্নিকাণ্ড,গাজীপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close