• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কেরানীগঞ্জে হাসপাতালে স্কুলছাত্রীর মৃত্যু, চার চিকিৎসক গ্রেপ্তার

প্রকাশ:  ২০ মার্চ ২০২৪, ২১:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার বসুন্ধরা-আদদ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের সময় তা‌ছিয়া জাহান তনয়া (১২) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। ভুল চি‌কিৎসায় শিশুটিকে হত্যার অভিযোগ এনে এ ঘটনায় মামলা করেছে তার পরিবার। মামলায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement: 2:46

Close Player

বুধবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দ‌ক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম।

এর আগে মঙ্গলবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের বসুন্ধরা রিভারভিউ এলাকায় বসুন্ধরা-আদদ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাপেন্ডিসাইটিস অপারেশন করাতে গিয়ে মৃত্যু হয় তনয়ার।

এ ঘটনায় গ্রেপ্তাররা হলেন- হাসপাতালটির চিকিৎসক ডা. শামসুদ্দিন আহমেদ হিরা (৪৫), ডা. তাসফিয়া মাহমুদ (৩৩), ডা. আজমেরী (৩৩), ডা. নিহাল মুহাম্মদ (২৭) ও হাসপাতালের ম্যানেজার আনোয়ারুল হোসাইন শিমুল (৩৩)।

তনয়ার বাবা মনিরুজ্জামান পেশাগত কারণে পরিবার নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে থাকেন। মেয়েটি সোনারগাঁও উদয়ন আদর্শ বিদ‌্যা‌নিকেতনে ৫ম শ্রেণিতে পড়ত। তাদের বাড়ি মাগুরার রাজাপুরে।

তনয়ার বাবা ম‌নিরুজ্জামান জানান, “আমার মেয়ে সবসময় হাস্যোজ্জ্বল থাকত। মাঝে মাঝে ওর পেটে ব্যথা হতো। সোমবার প্রচণ্ড পেটে ব্যথা শুরু হলে ওকে আমরা কেরানীগঞ্জের আদদ্বীন হাসপাতালে নিয়ে যাই। ডাক্তার জানান, এটা অ্যাপেন্ডিসাইটিসের ব্যথা। অপারেশন লাগবে। তখনই মেয়েকে হাসপাতালে ভর্তি করা হয়।”

স্বজনদের অভিযোগ, মঙ্গলবার দুপুরে হেঁটেই অপারেশন থিয়েটারে ঢোকে তনয়া। কিন্তু ফেরে লাশ হয়ে। ভুল চি‌কিৎসায় তাদের সন্তানকে হত‌্যা ক‌রা হয়েছে অভিযোগ তুলে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি জানিয়েছেন তারা।

ওসি মাহাবুব আলম জানান, এ ঘটনায় মঙ্গলবার রাতে মৃতের বাবা মনিরুজ্জামান বাদী হয়ে চিকিৎসায় গাফিলতি ও অবহেলার অভিযোগ এনে মামলা করেছেন। মামলার পর ওই চার চিকিৎসকসহ পাঁচজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে।

পুলিশ জানায়, মৃতের লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে এবং যথাসময়ে তদন্ত প্রতিবেদন দেওয়া হবে।

এ বিষয়ে জানতে বসুন্ধরা-আদদ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের যোগাযোগের নাম্বারে যোগাযোগ করা হলে বলা হয়- ম্যানেজারকে পুলিশ গ্রেপ্তার করেছে। বিষয়ে অন্য কোনো তথ্য তারা জানেন না।

মৃত্যু,হাসপাতাল,কেরানীগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close