• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাক্কু হৃদয়-গিয়ার সোহেল-কাটা সজিবদের ডাকাতদল র‍্যাবের হাতে গ্রেপ্তার

প্রকাশ:  ২০ মার্চ ২০২৪, ২৩:০৫
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকার সাভার থেকে আন্তঃজেলা ডাকাতদলের মূলহোতা হৃদয় ওরফে চাক্কু হৃদয়সহ (১৯) ছয়জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২০ মার্চ) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান র‍্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

মঙ্গলবার দিবাগত রাতে সাভারের আশুলিয়া থেকে গ্রেপ্তার করা হয় পাবনার হৃদয় ওরফে চাক্কু হৃদয় (১৯), রাজবাড়ির মো. সোহেল ওরফে গিয়ার সোহেল (৩২), পটুয়াখালীর মো. সজিব হোসেন ওরফে কাটা সজিব (১৯), নড়াইলের মো. মোস্তাকিন শেখ (২১), চাঁদপুরের মো. সানি (২০) ও মাদারীপুরের মো. সাইম (১৯)।

র‌্যাব জানায়, ডাকাত চক্রটি ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন এলাকায় বাস, পণ্যবাহী ট্রাক থামিয়ে ডাকাতি করে আসছিল।

ধারাবাহিক অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে র‍্যাব। মঙ্গলবারও তারা নবীনগর এলাকায় ট্রাক থামিয়ে ডাকাতি করছিল। এ সময় তাদের হাতেনাতে ধরে ফেলেন র‍্যাব সদস্যরা। উদ্ধার করা হয় দুটি সুইচ গিয়ার ছুরি, চারটি মোবাইল ফোন ও নগদ ২,৮৫০ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব জানতে পেরেছে, ৭-৮ জনের দলটি পণ্যবাহী ট্রাক-লরিতে ডাকাতির জন্য সড়কে সশস্ত্র অবস্থান নেয়। বিশেষ করে গভীর রাতে সড়কের পাশে চালকরা বিশ্রামের জন্য গাড়ি থামালে তাদের জিম্মি করে মালামাল লুট করত এই ডাকাতরা। জিম্মি করে ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকেও অর্থও হাতিয়ে নেওয়া হতো।

র‍্যাব কর্মকর্তা রাকিব মাহমুদ খান বলেন, “গ্রেপ্তারদের বিরুদ্ধে সাভার ও আশুলিয়া থানায় ডাকাতি, ছিনতাই ও মাদকের একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।”

ডাকাতির বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলবে বলেও জানান তিনি।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব),সাভার,ডাকাত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close