• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় ৩ জন সাময়িক বরখাস্ত ও ১ জন চাকুরিচ্যুত

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০২৪, ১৫:২৫
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৬জন হিতের ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে পল্লিবিদ্যুৎ সমিতির ৩ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ১জনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) রাতে তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ এর আঞ্চলিক কার্যালয়ের মহাব্যবস্থাপক এ বি এম মিজানুর রহমান। সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন- পূর্ব গোয়ালবাড়ী এলাকায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা পল্লী বিদ্যুতের বড়লেখা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদা ও জুড়ী কার্যালয়ের ইনচার্জ রেজাউল করিম তালুকদার। চাকরিচ্যুত কর্মচারী হলেন- শিক্ষানবিশ লাইনম্যান মো. আশিক মিয়া।

এদের মধ্যে সোহেল রানা চৌধুরীকে সিলেটে তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়, আশরাফুল হুদাকে কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয় ও রেজাউলকে বরিশালের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। এর আগে এ ঘটনায় প্রকৌশলী বিশ্বনাথ শিকদারের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি ঘঠন করা হয়। ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয় ওই কমিটি। কমিটির সদস্যদের সুপারিশের পরিপ্রেক্ষিতে ৪ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

জুড়ীর পূর্ব গোয়ালবাড়ী গ্রামে রহমত আলী নামে এক ব্যক্তির জমিতে টিনের চালা ও বেড়া দেয়া একটি ঘরে বাকপ্রতিবন্ধী ৫২ বছর বয়সী ফয়জুর রহমান পরিবারের সদস্যদের নিয়ে ৫-৬ বছর ধরে বাসবাস করছিল। তার ঘরের ওপর দিয়ে টানানো হয়েছিল ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন।

২৬ মার্চ ভোরে বজ্রপাতসহ ঝড়বৃষ্টিতে পাশের খুঁটি থেকে বিদ্যুৎ লাইনের একটি তার ছিঁড়ে ঘরটির ওপর পড়ে যায়। এতে ঘরটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই ফয়জুর রহমান, তার স্ত্রী শিরি বেগম, মেয়ে সামিয়া সুলতানা, সাবিনা আক্তার ও ছেলে সায়েম আহমদ মারা যায়।

গুরুতর দগ্ধ অবস্থায় সোনিয়াকে প্রথমে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য রাতে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়। সেখানেই শিশু সোনিয়া মৃত্যুবরণ করে।

বিদ্যুৎস্পর্শ,চাকরিচ্যুত,বরখাস্ত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close