• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজশাহীতে স্ত্রীসহ কলেজের গ্রন্থাগারিকের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০২৪, ১৬:২৫
রাজশাহী প্রতিনিধি

দাখিল করা সম্পদের বিবরণীতে ১ কোটি ২৮ লাখ ৮৩ হাজার ৯৭০ টাকা মূল্যের বেশি স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপনের অভিযোগে রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থাগারিক আব্দুল্লাহ আল বসির ও তার স্ত্রী তানিয়া জামানের নামে মামলা দায়ের হয়েছে। বুধবার মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মনিরুজ্জামান।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থাগারিক আব্দুল্লাহ আল বসিরের স্ত্রী তানিয়া জামান দুদকে নিজের সম্পদ বিবরণীতে ১ লাখ ১২ হাজার ৯৩৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ কথা জানান। কিন্তু দুদকের অনুসন্ধানে তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ৩৮ লাখ ১৪ হাজার ৩৬০ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়।

এদিকে, স্বামীর সহযোগিতায় জালিয়াতির মাধ্যমে ৩১তম বিসিএসে নিয়োগের অভিযোগে তানিয়া জামানের বিরুদ্ধে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় সিআইডি কর্তৃক বিজ্ঞ আদালতে চার্জশীট দাখিল করা হয় এবং মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। জালিয়াতির মাধ্যমে নিয়োগের অভিযোগে তানিয়া জামানকে বর্তমানে সরকারি চাকরি হতে ছাঁটাই করা হয়েছে।

অন্যদিকে, রাজশাহী জেলা কার্যালয়ে দাখিলকৃত আব্দুল্লাহ আল বসিরের সম্পদ বিবরণীতে ৩ লাখ ৬৭৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য দেয়া হয়। তবে দুদকের অনুন্ধানে তার অর্জনের তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ৯০ লাখ ৯১ হাজার ২৯৩ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়। ফলে তার বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে কথা জানতে অভিযুক্ত দাম্পতির সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি। ফলে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, আয়বহির্ভুত অবৈধ সম্পদ অর্জন এবং অসৎ উদ্দেশ্যে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে এই দম্পতির বিরুদ্ধে মামলা করা হয়েছে। দ্রুতই মামলার অভিযোগপত্র দাখিল করে অভিযুক্তদের বিচারের মুখোমুখি করা হবে।

মামলা,রাজশাহী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close