• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লালমনিরহাট ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০২৪, ২২:১৫
পূর্বপশ্চিম ডেস্ক

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়ের করা চাঁদাবাজির মামলায় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তারের আদালত পুলিশের প্রতিবেদন আমলে গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে এ আদেশ দেন।

ওই আদালতের পেশকার রুহুল আমিন এ বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে সমন জারি হলেও তারা আদালতে হাজিরা না দেয়ার কারণে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এর আগে গত বছরের ১৭ ডিসেম্বর লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির হিরু বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে এ মামলাটি করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফ হোসেনসহ গ্রেপ্তারি পরোয়ানর অন্যরা হলেন- তিতুমীর কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি হোসাইন তূর্য ও লালমনিরহাট পৌর শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক।

জানা যায়, গত ১৯ আগস্ট রাতে লালমনিরহাট যাওয়ার জন্য কমলাপুর রেলস্টেশনে যান হুমায়ুন কবির হিরু। আসামিরা আগে থেকেই সেখানে ওঁৎ পেতে ছিলেন। সাঈদীর ইস্যু নিয়ে তারা হিরুর ওপর ক্ষুব্ধ ছিলেন। তাই তাকে শায়েস্তা করতে সেখানে যান তারা। হিরুকে একা পেয়ে সভাপতি-সম্পাদকসহ অন্যরা ঘিরে ধরেন এবং ২০ লাখ টাকা চাঁদা চান। টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামিদের হাতে থাকা লোহার রড দিয়ে হুমায়ুন কবির হিরুর মাথায় আঘাত করার চেষ্টা করেন। রডটি তার ঘাড়ে গিয়ে লাগে। এরপর আসামিরা তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথি মারতে থাকে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যান।

ওই ঘটনার একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, বাদীকে আসামিরা ঘিরে ধরে মারধর করছেন। হুমায়ুন কবির হিরু পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও তাকে জোর করে ধরে পেটানো হয়। সে সময় আশপাশের লোকজন এসে তাকে রক্ষা করেন। পরে উল্টো জেলা ছাত্রলীগ সহ-সভাপতি পদ থেকে হুমায়ুন কবিরকে বহিষ্কারও করা হয়। অবশ্য গত ১ এপ্রিল ওই বহিষ্কার আদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে প্রত্যাহারও করে জেলা ছাত্রলীগ।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী ওয়াহিদুজ্জামান (ওয়াহিদ) ভূইয়া জানান, লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির হিরুর দায়ের করা চাঁদাবাজির মামলায় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালত,গ্রেপ্তারি পরোয়ানা,লালমনিরহাট,ছাত্রলীগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close