• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে ভিজিএফের চাল বিতরণ

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২৪, ১৮:০০
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে বিএনপির কার্যলয়ে এক চেয়ারম্যান প্রার্থী সরকারি ভিজিএফের চাল বিতরণ করেছেন। দালাল বাজার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা পশ্চিম বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান সোহেল এ চাল বিতরণ করেন। তিনি আগামি ২৮ এপ্রিলের নির্বাচনেও এ ইউপি থেকে চেয়ারম্যান হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত দালাল বাজার ইউনিয়ন বিএনপির কার্যালয়ে রেখে উপকারভোগীদের মাঝে চাল বিতরণ করা হয়।

এদিকে নির্বাচনের আগ মুহুর্তে বিএনপির কার্যালয় থেকে ভিজিএফের চাল বিতরণ করায় অসন্তোষ প্রকাশ করেছেন প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীরা। তারা বলছেন, ইউপি কার্যালয় বা কাছের একটি বিদ্যালয়ে রেখে চালগুলো বিতরণ করা যেত। কিন্তু কামরুজ্জামান সোহেল আচরণবিধি লঙ্ঘন করে তার দলীয় কার্যালয়ে রেখে চাল বিতরণ করেছেন। এনিয়ে রিটার্নিং কর্মকর্তার হস্তক্ষেপ চেয়েছেন প্রার্থীরা।

চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুর নবী চৌধুরী বলেন, আমিসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছি। বিএনপি সমর্থিত ভোটারদের সহানুভূতি পেতে কামরুজ্জামান সোহেল তার দলীয় কার্যালয়ে রেখে সরকারি চাল বিতরণ করছেন। যেখানে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ঝুলানো রয়েছে। নির্বাচনের আগমুহুর্তে পরিকল্পিতাবে দলীয় কার্যালয়ে চাল বিতরণ করেন তিনি।

ইউপি কার্যালয় সূত্র জানায়, বিনামূল্যে রমজান ও ঈদ উপলক্ষে গরিব মানুষের মধ্যে ভিজিএফের ১০ কেজি করে চাল বরাদ্দ দেয় সরকার। দালাল বাজার ইউনিয়নের ২ হাজার ১০০ জন দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেল বলেন, আমাদের নিজস্ব ইউনিয়ন পরিষদ কার্যালয় নেই। ভাড়া জায়গায় কার্যালয়ের কার্যক্রম চালাতে হয়। সেখানে মাত্র দুটি কক্ষ রয়েছে। জায়গা না থাকায় বিএনপির কার্যালয়ে এনে চালগুলো বিতরণ করা হয়। বিতরণ শুরুর পরপরই আমি চলে এসেছি।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান সাংবাদিকদের বলেন, বিষয়টি আচরণবিধি লঙ্ঘনের পর্যায়ে পড়ে। এটি কোন প্রার্থীর কাছেই কাম্য নয়। ঘটনাটি খতিয়ে দেখে, রিটার্নিং কর্মকর্তাকে ব্যবস্থা নিতে পরামর্শ দেওয়া হবে।

নির্বাচনী প্রচারণা,ভিজিএফ,লক্ষীপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close