• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দায়িত্ব নিয়ে মেয়র সূচনা বললেন, যানজট নিরসনই হবে প্রধান এজেন্ডা

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২৪, ১৭:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) নবনির্বাচিত মেয়র ডা. তাহসীন বাহার সূচনা বলেছেন, নগরী থেকে যানজট পুরোপুরি নিরসন করাই তার প্রথম এজেন্ডা। পরিকল্পিত উদ্যোগে দীর্ঘদিনের এ সমস্যার সমাধান করতে চান। পাশাপাশি দুর্নীতিমুক্ত আধুনিক শহর গড়তে সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

সোমবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় কুসিকের চতুর্থ মেয়র হিসেবে আনুষ্ঠানিক দায়িত্বগ্রহণের সময় তিনি এসব কথা বলেন। কুসিকে প্রধান নির্বাহী মো. ছামছুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে নতুন মেয়রকে দায়িত্ব বুঝিয়ে দেন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালনকারী কাউন্সিলর হাবিবুর আল-আমিন সাদী। এ সময় উপস্থিত ছিলেন নতুন মেয়রের মা মেহেরুন্নেসা বাহার।

মেয়র তাহসিনা কুমিল্লা-৬ (সদর) আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে।

দায়িত্বগ্রহণের শুরুতেই প্রয়াত মেয়র আরফানুল হক রিফাতের আত্মার শান্তি কামনা করেন ডা. তাহসীন বাহার। ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, “বাবা পৌর মেয়র থাকার সুবাদে ছোটবেলা থেকেই এই ভবনে আসা-যাওয়া ছিল। তাই আমিও স্বপ্ন দেখতাম মানুষের সেবা করার। সে আশা পূর্ণ হওয়ায় নিজেকে সৌভাগ্যবান মনে করি। বর্তমান সরকারের উন্নয়ন ও বাবার সুযোগ্য নেতৃত্বের প্রতি নগরবাসীর আস্থার কারণেই আমি বিপুল ভোটে বিজয়ী হয়েছি।”

জনগণের ভালোবাসাকে সম্মান জানিয়ে নগর ভবনকে দুর্নীতি ও স্বজনপ্রীতিমুক্ত রাখার পাশাপাশি যানজট, জলাবদ্ধতাসহ সব সমস্যা নিরসনে নিরলস কাজ করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন ডা. তাহসীনা। অবশ্য বেলা ১১টায় অনুষ্ঠান শুরুর কথা থাকলেও তিনি তার মাকে নিয়ে নগরভবনে প্রবেশ করেন দুপুর সোয়া ১২টায়। এ সময় সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল ছিটিয়ে অভিবাদন জানান। দায়িত্বগ্রহণের পর তাকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়।

এর আগে বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঢাকার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথ নেন সূচনা।

২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। গত ২০২৩ সালের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

২০২৪ সালের ৯ মার্চ উপ-নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন তাহসীন বাহার সূচনা। বাস প্রতীকে তিনি পান ৪৮,৮৯০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও দুইবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পান ২৬,৮৯৭ ভোট। সূচনা কুমিল্লা-৬ (সদর) আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

যানজট,কুমিল্লা সিটি কর্পোরেশন,মেয়র ডা. তাহসীন বাহার সূচনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close