• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেঘনায় জাটকা ধরায় ২০ জেলে আটক

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৪, ০০:০৮
পূর্বপশ্চিম ডেস্ক

চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার অপরাধে ২০ জেলেকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে ১৭ জনের বিরুদ্ধে মামলা ও তিনজনকে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাজরাজেশ্বরের শিলারচর, মিনি কক্সবাজার ও চিরারচর নামক স্থানের মেঘনা নদী থেকে তাদের আটক করে বলে বিকেলে সদর নৌ থানার ওসি মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন মো. খোকন খাঁ (৩৫), মো. মাইনুদ্দিন ছৈয়াল (২৭), মাসুদ তালুকদার (২৮), রবিউল হোসেন বেপারি (২১), আবুল কালাম হোসেন তাঁতি (১৯), ফারুক গাজী (২৬), আবু তাহের তফাদ্দার (৩৪), মো. নিরব বেপারি (১৯), মোমিন বেপারি (১৯), সবুজ হাওলাদার (১৯), মো. ভাসানী (২৬), শরীফ ঢালী (২১), মো. কালু বকাউল (১৯), শরিফুল ইসলাম বেপারি প্রকাশ তাহের (৩২), মহসীন মাঝি (২০), মো. রিফাত শেখ (২২), শাকিল বেপারি (২০), মো. শাহীন বেপারি (১৩), রাকিব হোসেন মাল (১৪), মো. শিপন গাজী (১২)। তাদের বাড়ি চাঁদপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন স্থানে।

চাঁদপুর সদর নৌ থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, গত ২৪ ঘণ্টায় মেঘনা নদীতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ধরা অবস্থায় ২০ জন জেলেকে আটক করা হয়। তাদের থেকে ১০০ মিটার সুতার তৈরি লাসা জাল, ২ হাজার ৮০০ মিটার অবৈধ কারেন্ট জাল এবং ৫টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়।

জানা যায়, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ৬টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এ নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

চাঁদপুর,জাটকা,নিষেধাজ্ঞা,জেলে আটক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close