• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নিরাপদ খাদ্য পেতে গণসচেতনতা জরুরি

প্রকাশ:  ৩০ এপ্রিল ২০২৪, ১৮:০০
পূর্বপশ্চিম ডেস্ক

খাদ্যজনিত অসুস্থতা ও স্বাস্থ্য বিপত্তি নিরসনে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্বের প্রেক্ষিত শীর্ষক বিভাগীয় সেমিনার আয়োজন করা হয়েছে। সেমিনারে নিরাপদ খাদ্য পেতে গণসচেতনতার গুরুত্ব তুলে ধরে আলোচনা করা হয়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে রংপুর বিভাগীয় কমিশনারের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জাকারিয়ার সভাপতিত্বে দিনব্যাপী এই আয়োজনে বিভাগের আট জেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। সেমিনারে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য প্রাপ্তিতে উম্মুক্ত আলোচনা করা হয়। ভেজালমুক্ত খাবার পরিহার করে নিরাপদ খাদ্য পেতে উপস্থিত সকল দপ্তরকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

দিনব্যাপী এই সেমিনারে নিরাপদ খাদ্য বিষয়ে অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য তুলে ধরে আলোচনা করেন নিরাপদ খাদ্য অধিদপ্তরের চেয়ারম্যান জাকারিয়া।

তিনি তার বক্তব্যে বলেন, নিরাপদ খাদ্যের অভাবে দেশে নানাবিধ রোগের সৃষ্টি হয়েছে। সেই জায়গা থেকে পুষ্টিমান ও নিরাপদ খাদ্য পেতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই কার্যক্রমকে আরও বেগবান করে দেশে স্বাস্থ্যসম্মত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে উপস্থিত সকলের সহযোগিতা কামনা করছি।

এসময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এবিএম আবু হানিফ, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ও অতিরিক্ত সচিব আবু নুর মো. শামসুজ্জামান, রংপুর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা লোকমান হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

নিরাপদ খাদ্য,সেমিনার,রংপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close