• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মিরসরাই উপজেলার ১১৩ কেন্দ্রে ভোটের সামগ্রী প্রেরণ

প্রকাশ:  ০৭ মে ২০২৪, ২১:১৫ | আপডেট : ০৭ মে ২০২৪, ২১:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মঙ্গলবার দুপুর ২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ১১৩টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্য ও প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে দায়িত্ব ও কেন্দ্রের ভোট গ্রহণে ব্যবহৃত নির্বাচন কমিশনের বরাদ্দকৃত সামগ্রী বুঝিয়ে দেয়া হয়। শুধুমাত্র ব্যালট পেপার ভোটের দিন (বুধবার) ভোর ৪টা থেকে প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে বিতরণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন, চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. আসাদুজ্জামান, মিরসরাই থানাধীন ৮টি ইউনিয়নের নির্বাচন তদারকি অফিসার আবু তৈয়ব মো. আরিফ হোসেন, জোরারগঞ্জ থানাধীন ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার তদারকি অফিসার ও মীরসরাই সার্কেল এর সহকারী পুলিশ সুপার মো. মনিরুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাকির হোসেন জানান, নির্বাচন অবাধ নিরপেক্ষ করতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ১৮জন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১জন বিজিবি ৩ প্লাটুন,র্যাব-২ টিম, পুলিশ স্ট্রাইকিং টিম- ১০টি, পুলিশ মোবাইল টিম- ১৯টি, ব্যাটালিয়ন আনসার-২ সেকশন, কেন্দ্র প্রতি পুলিশ ফোর্স- ৩/৪/৫ জন ( গুরুত্বানুসারে), আনসার- কেন্দ্র প্রতি ১২ জন দায়িত্ব পালন করবেন।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন জানান, উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এছাড়া উপজেলা পরিষদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সেই লক্ষ্যে আমরা সবাই মিলে কাজ করছি।

উল্লেখ্য, ৮ মে বুধবার অনুষ্ঠিতব্য চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদন্দ্বীতা করছেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান (ঘোড়া প্রতীক) চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন (কাপ-পিরিচ) ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ (আনারস প্রতিক), বাবু উত্তম শর্মা (দোয়াত কলম) মো. মোস্তফা প্রকাশ লন্ডনী মোস্তফা মোটরসাইকেল প্রতিক নিয়ে লড়বেন।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, সাইফুল ইসলাম (চশমা), মোহাম্মদ সেলিম ( টিয়াপাখি), সালাউদ্দিন (টিউবওয়েল), সাইফুল আলম (তালা)। সাইফুল ইসলামের (চশমা) সাথে মোহাম্মদ সেলিম (টিয়াপাখি) এর প্রতিদ্ধন্দিতা হবে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, ইসমত আরা ফেন্সি (কলস), উম্মে কুলসুম কলি (ফুটবল) ও বিবি কুলছুমা চম্পা (পদ্মফুল)।

উপজেলা পরিষদ নির্বাচন,ভোটগ্রহণ,মিরসরাই,চট্টগ্রাম

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close