• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাণীনগরে ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ

প্রকাশ:  ০৮ মে ২০২৪, ১৪:৩৪
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে ৫০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে ধান কাটা ও মাড়াইয়ের জন্য ৬টি কম্বাইন হারভেস্টার, ৬টি মেইজ সেলার, ৫টি রিপার ও ৫টি রাইস ট্রান্সপ্লান্টার মেশিন বিতরণ করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় এদিন উপজেলার খট্টেশ্বর রাণীনগর গ্রামের মোফাজ্জল শাহের ছেলে আধুনিক কৃষক মোহাম্মদ নাহিদের হাতে কম্বাইন হারভেস্টারের চাবি হস্তান্তরের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য অ্যাড. ওমর ফারুক সুমন। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক, সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, এমপির সফরসঙ্গী, স্থানীয় নেতৃবৃন্দ প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন দেশের পুরাতন কৃষিতে আধুনিকতার ছোঁয়া এনে দিয়েছেন মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই একমাত্র প্রধানমন্ত্রী যার আমলে কৃষিকে আধুনিকায়ন করার জন্য আধুনিক কৃষি প্রযুক্তির যন্ত্রপাতিতে ভর্তুকি দিয়ে তা দেশের প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের মাঝে পৌছে দিচ্ছেন। তাই ভর্তুকিতে পাওয়া এই সব কৃষি যন্ত্রপাতিগুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহিত লক্ষ্যকে শতভাগ বাস্তবায়ন করার মধ্যদিয়ে দেশের কৃষি ও কৃষককে এগিয়ে নিতে সবাইকে এক সঙ্গে কাজ করার প্রতি তিনি আহ্বান জানান।

রানীনগর,কৃষি উপকরণ,ভর্তুকি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close