• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ফুলগাজীতে জাল ভোট দিতে গিয়ে আটক ১১, ব্যালট জব্দ

প্রকাশ:  ০৮ মে ২০২৪, ২১:২২
পূর্বপশ্চিম ডেস্ক

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার অভিযোগে বিভিন্ন ভোটকেন্দ্র থেকে ১১ জনকে আটক করা হয়েছে। তিনটি কেন্দ্র থেকে ২৯টি সিল দেওয়া ব্যালট পেপার জব্দ হয়েছে। বুধবার (৮ মে) সকাল সাড়ে ১১টার থেকে দুপুর ৩টা পর্যন্ত তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, দুপুরের পর জাল ভোট দেওয়ার চেষ্টা করলে বিভিন্ন কেন্দ্র থেকে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে, সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার আলী আজম উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ এবং গাবতলা হাজী আমীর হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে থেকে ৫ জনকে আটক করা হয়।

গাবতলা হাজী আমীর হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সৈয়দ আসিফ মাহমুদ বলেন, জাল ভোট দেওয়ার চেষ্টাকালে দুই জনকে আটক করা হয়। তারা পুলিশ হেফাজতে রয়েছেন।

আলী আজম উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা পুষ্পেন সাহা বলেন, এই কেন্দ্রে দরবারপুর ইউনিয়নের তিনটি ওয়ার্ডের ৪ হাজার ৮৫৪ জন ভোটারের ভোটগ্রহণ করা হয়েছে। কেন্দ্র থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট তিন জনকে আটক করেছেন।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা ও জাল ভোট দেওয়ার চেষ্টার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ভোট গণনা চলছে। জাল ভোট দিতে গিয়ে উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে মোট ১১ জনকে আটক করা হয়েছে। এছাড়া, ২৯টি সিল দেওয়া ব্যালট পেপার জব্দ হয়েছে।

ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে দুইটি পদে ৬ জন প্রার্থী ছিলেন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন মজুমদারের সঙ্গে জিএমহাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর উল্ল্যাহ ভূঁঞা প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে মাহাবুবুল হক কালা, অনিল বনিক, আবদুর রহিম পাটোয়ারী ও সাইফুদ্দিন মজুমদার প্রতিদ্বন্দ্বিতা করেন। এরই মধ্যে এই উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুরা আজিজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ফুলগাজী উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ১ লাখ ৬ হাজার ৫৭১ জন। এর মধ্যে ৫৪ হাজার ৭৬০ জন পুরুষ এবং ৫০ হাজার ৯১১ জন নারী। উপজেলার ৬টি ইউনিয়নের ৩২টি ভোটকেন্দ্রের ২৪৪ বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচন,জাল ভোট,ব্যালট জব্দ,ফেনী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close