• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নাসিরনগর উপজেলা পরিষদে প্রথম নারী চেয়ারম্যান রুমা আক্তার

প্রকাশ:  ০৯ মে ২০২৪, ১৪:৫১
আকতার হোসেন ,নাসিরনগর প্রতিনিধি

রুমা আক্তার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদের প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বুধবার ষষ্ঠ উপজেলা পরিষদ নিবার্চনে ঘোড়া মার্কা প্রতীক নিয়ে তিনি জয়লাভ করেন। তার এই জয়ের মধ্য দিয়ে নাসিরনগর উপজেলা পরিষদে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন।এর আগে তাঁর পিতা মরহুম গোলাম নুর(লে:অব:) উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম লে: অব: গোলাম নুরের কন্যা ও কেন্দ্রীয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো: নাজির মিয়ার স্ত্রী এবং কেন্দ্রীয় কৃষকলীগের জাতীয় কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি রুমা আক্তার ঘোড়া মার্কা প্রতীক নিয়ে এই প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

প্রথম ধাপের অনুষ্ঠিত নির্বাচনে ৩৩ হাজার ৯০১ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক কুন্ডা ইউপি চেয়ারম্যান মো: ওমরাও খান পেয়েছেন ১৮ হাজার ৩৮০ ভোট। তিনি উপজেলার প্রথম নারী উপজেলা চেয়ারম্যান।

বিজয়ের পর রুমা আক্তার এলাকার জনগণ,ভোটার ও দলের নেতা-কর্মীর প্রতি কৃজ্ঞতা জানিয়ে বলেন,আমি এ উপজেলার সকলেরই চেয়ারম্যান। আমি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়ে জনগনে পাশে সুখে-দুঃখে পাশে রয়েছি ভবিষ্যতেও থাকবো। আমি মাননীয় সাংসদ সৈয়দ একে একরামুজ্জামানের সহযোগিতা নিয়ে এলাকার সার্বিক উন্নয়নসহ জনগনের জন্য কাজ করতে চাই। যারা আমাকে ভোট দিয়ে এ পদে নির্বাচিত করেছে তাদের কাছে আমি দায়বদ্ধ। তাই নিরাপদ ও শান্তির নাসিরনগর গড়তে কাজ করবো।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আবু আহাম্মদ কামরুল হুদার টিউবওয়েল প্রতীকে ৩৭ হাজার ৯২৬ ভোট জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী ভানু চন্দ্র দেব মাইক প্রতীক পেয়েছেন ২০ হাজার ৪০৭ ভোট। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিটা আক্তারের ফুটবল প্রতীকে ৩২ হাজার ২৩৭ ভোট জয়ী হয়েছেন। নিবার্চনে চেয়ারম্যান পদে ৫ জন,ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্ব›দ্বীতা করেন। নিবার্চনে ভোট পড়েছে ৩৪ শতাংশ।

নাসিরনগর,ব্রাক্ষনবাড়িয়া,উপজেলা নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close