• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ময়মনসিংহে পুলিশি বাঁধায় বিএনপির কর্মসূচি পণ্ড, ধাওয়ায় আহত ২৫

প্রকাশ:  ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৫ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে ধাওয়া দিয়ে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে জেলা বিএনপির আয়োজিত কর্মসূচি পণ্ড হয়ে যায়। এসময় কমপক্ষে ২৫জন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবী করেছেন বিএনপি নেতারা।

শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে শহরে বিএনপি দলীয় কার্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শেখ কাদির, সুরুজ, কায়ছার, কর্মী আলফাজ উদ্দিন সজীব, আরিফ,সিজার,বাবু, মোস্তাক ,সামাদ, শামীম, পারভেজ, শাকিল, মুন্না, রাব্বি, সুমন মিয়া, মারুফ, মুক্তা, মাহামুদ, পারভেজ, নায়িম, মাহমুদ, সৌমিক, নাদিম, রিফাত, বাবু, পল্লব, আকাশ প্রমূখ।

দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুর রহমান রানা জানান, শান্তিপূর্ন ভাবে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাবার পথে পুলিশ লাঠির্চাজ করে ধাওয়া দেয়। এতে প্রায় ২৫ থেকে ৩০জন নেতা-কর্মী আহত হয়। এদের মধ্যে অনেকেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সংগঠনের সভাপতি মাহবুবুর রহমান রানা এবং সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হানের নেতৃত্বে মিছিল দলীয় কার্যালয়ে যাবার পথে নতুন বাজার এলাকায় এ ঘটনায় ঘটে। একই সময়ে মহানগর ছাত্রদল সভাপতি নাইমুল করিম লুইন ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদ রবিনের নেতৃত্বে অপর একটি মিছিল দলীয় কার্যালয়ে আসার আগেই পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়।

জানাযায়, দুপুর ১২টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাবেক প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেন, সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলমের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা কার্যালয়ে অবস্থান নেন। এ সময় র‌্যাব-ডিবি ও পুলিশের একাধিক টিম তাদেরকে দলীয় কার্যালয় থেকে বের হয়ে যেতে বাধ্য করে। পরে তারা জেলা বিএনপির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেনের বাসায় সাংবাদিকদের ডেকে সংবাদ সম্মেলন করেন।

তবে দলীয় কার্যালয়ে পুলিশ কর্মসূচী পালন করতে না দিলেও শহরের বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন ভাবে মিছিল করেছে কোতয়ালী বিএনপি, যুবদল, শ্রমিক দল, দক্ষিণ ও উত্তর জেলা ছাত্রদলের নেতা-কর্মীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ জানান, অনুমতি নিয়েই প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী পালনের জন্য দলীয় কার্যালয়ে সমবেত হয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদেরকে দলীয় কার্যালয়ে বসতে দেয়নি। উল্টো লাঠিচার্জ করে অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ধাওয়া দিয়েছে।

তবে এবিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও ময়মনসিংহ পুলিশের কোন বক্তব্য পাওয়া যায়নি।

ফারুক আহমেদ

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ,বিএনপি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close