• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফেনীতে গ্যাস সংকটে জনদুর্ভোগ

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ১২:৪৩
ফেনী প্রতিনিধি

ফেনীর বিভিন্ন এলাকায় গ্যাস সংকটে দুর্ভোগ পৌঁহাতে হচ্ছে শত শত পরিবারকে। গ্যাস না থাকায় শহরের আদালত পাড়া রেল লাইন সংলগ্ন এলাকা, উকিল পাড়া, শাহীন একাডেমী রোড ও পুরাতন পুলিশ কোয়ার্টার এবং বাঁশপাড়া এলাকায় জনদুর্ভোগ দেখা দিয়েছে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানায়, শহরের আদালত পাড়া রেল লাইন সংলগ্ন এলাকায় ৫ থেকে ৬ বছর যাবত ভোর ৬টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গ্যাস থাকে না। গ্যাস না থাকায় তারা মাটির চুলা ব্যবহার করছে। এদিকে শহরের উকিল পাড়া, শাহীন একাডেমী রোড ও পুরাতন পুলিশ কোয়ার্টার এলাকায় সকাল বেলা গ্যাস থাকে না।

জানতে চাইলে আদালত পাড়ার এলাকার বাসিন্দা হারুনুর রশিদ খোন্দকার জানান, ৮ নং ওয়ার্ড আদালত পাড়া রেললাইন সংলগ্ন এলাকায় গ্যাসের লাইন লাগানোর পর কিছুদিন ভালো ছিল। এরপর থেকে আমরা আর সারাদিন গ্যাস পাই না। পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিন যাপন করতে হচ্ছে, সকাল বেলা ছেলে মেয়েরা নাস্তা খেয়ে স্কুলে যাবে তারও কোন ব্যবস্থা থাকে না।

আজমেরী বেগমের সড়কের গিয়াস উদ্দিন খোন্দকার বলেন, ৫ থেকে ৬ বছরের মধ্য এভাবে গ্যাস চলছে ভোর ৬টায় চলে যায় আসে বিকাল ৪টায় আসার পর দুই থেকে তিন ঘন্টা থেকে আবার চলে যায়। কাকে বলবো কি করবো কিছুই বুঝে উঠতে পারছি না। আবার প্রতি মাসে তো চুলা প্রতি ৮শ টাকা বিল পরিশোধ করতে হবে। কিন্তু তারা ষোল আনা মাসে মাসে বুঝিযে নিচ্ছে। গ্রাহকরা তো চার আনার গ্যাস জ্বালাতে পারছেনা।

জানতে চাইলে জাফর ম্যানশনের নাজমুন নাহার মুন্নি বলেন, ভোর ৪টা হতে নাস্তা বানাতে হয়। দুপুরের খাবার রান্না করতে হয় ৪টার মধ্যে । তা না হলে আর রান্না করা হবে না। এভাবে করে দিন কাটাতে হচ্ছে। বেশি বাসা বাড়ি খালি পড়ে আছে গ্যাসের কারণে কোন ভাড়াটিয়া থাকতে চায় না। এভাবে যদি গ্যাসের সমস্যা চলতে থাকে সামনে কিভাবে কি হবে?

জানতে চাইলে বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন লিমিটেড ফেনী অফিসের ম্যানেজার জিয়াউল হক চৌধুরী জানান, এ বিষয়টি আমরা জানতে পেরেছি। সমস্যার কারণ হলো আগের গ্রাহক অনুযায়ী পাইপ লাইনের ডায়া ছোট। বর্তমানে তার থেকে অনেক গুণ বেশী গ্রাহক বেড়েছে। তাই পাইপের লাইনের ডায়া ছোট হওয়ার কারণে এ সমস্যা শুরু হয়েছে।

পিবিডি/পিএস

ফেনী,গ্যাস সংকট,জনদুর্ভোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close