• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাঁচবিবিতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৯, ১০:৫৪
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবিতে নিকড়দিঘী নান্দুলা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক কর্মচারী বুধবার বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।

জানা গেছে, স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ শিক্ষা বিস্তারের লক্ষ্যে ১৯৪৪ সালে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নিকড়দিঘী গ্রামে বিদ্যালয়টি গড়ে তোলেন। এলাকার গরীব, মেধাবী শিক্ষার্থীদের বিনা খরচে লেখা পড়ার জন্য বিদ্যালয়ের ৬৭৮ একরের একটি পুকুর ও ১০ একর ধানী জমি রয়েছে।

শিক্ষকদের অভিযোগ গত ৭ বছরে পুকুর লিজ থেকে ৪৬ লাখ, জমি লিজ থেকে ৩০ লাখ ২৪ হাজার, টিউশন ফি ও অন্যান্য খাত থেকে ২ লাখ ৫০ হাজার টাকাসহ মোট ৭৮ লাখ ৭৪ হাজার টাকার কোন সঠিক হিসাব দেখানো হয়নি। বোর্ড পরীক্ষায় ভালো ফলাফল করার জন্য পূর্বে বিদ্যালয়ের অর্থায়নে অতিরিক্ত ক্লাস করানো হলেও এখন বন্ধ রয়েছে। প্রধান শিক্ষক নানান অজুহাতে বিদ্যালয়ে নিয়মিত আসেন না। বিদ্যালয়ে আসলেও পূর্ণ সময় অবস্থান না করে চলে যান। এছাড়া বিভিন্ন প্রকাশনীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে বিদ্যালয়ে নিম্নমানের গাইড বই চালানো হচ্ছে। ফলে পাঠদান ব্যাহত হচ্ছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ডাঃ লুৎফর রহমান বলেন, ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্তু প্রধান শিক্ষক ২১ লাখ টাকার নিয়োগ বাণিজ্য করেছেন। ওই সময় অর্থের বিনিময়ে ৬ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় ও জাতীয় পত্রিকায় এ সংক্রান্ত খবর প্রকাশিত হলেও অদৃশ্য কারণে প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

প্রধান শিক্ষক কবির উদ্দিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মিটিংয়ে আছি পরে কথা বলব।

জেলা শিক্ষা কর্মকর্তা ইব্রাহীম খলিলুল্লাহ বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পিবিডি/পি.এস

জয়পুরহাট,প্রধান শিক্ষক,দুর্নীতি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close