• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নোয়াখালী বিভাগ গঠনের দাবিতে ফের মানববন্ধন

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:১৩
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও পাশ্ববর্তী জেলা সমূহের সমন্বয়ে বিভাগ বাস্তবায়নের দাবিতে রাজপথে অবস্থান, গণসংযোগ, বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) নোয়াখালীর চৌমুহনী-মাইজদী আঞ্চলিক মহাসড়কের একলাশপুরে এবং শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে 'নোয়াখালী বিভাগ আন্দোলন' এর আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

'নোয়াখালী বিভাগ আন্দোলন' এর প্রধান সমন্বয়ক ও সংগঠনের ১ম যুগ্ম আহ্বায়ক এম. সাইফুর রহমান রাসেল এর নেতৃত্বে স্কুলছাত্রছাত্রী ও জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মানববন্ধন ও বিক্ষোভে নতুন সরকারের নিকট অবিলম্বে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবি জানানো হয়।

এর আগে গতকাল নোয়াখালীর বেগমগঞ্জের শরিফপুর, কাদিরপুর ও চৌমুহনী সরকারী এস এ কলেজ ক্যাম্পাসেও নোয়াখালী বিভাগের দাবিতে পৃথক পৃথক বিক্ষোভ ও মানববন্ধন পালিত হয়।

রাজপথের এই আন্দোলন এ সংগঠন এর প্রধান সমন্বয়ক এম.সাইফুর রহমান রাসেল বলেন, শুধু নোয়াখালীতেই নয় সমগ্র বাংলাদেশ ও দেশের বাইরে যেখানেই নোয়াখালী ভাষাভাষীর মানুষ আছে সেখানেই স্ব-স্ব অবস্থান থেকে বিভাগের দাবিতে আন্দোলন গড়ে তুলুন, তবে মনে রাখবেন এই আন্দোলন কোন সরকার বিরোধী কিংবা প্রশাসন বিরোধী কোন আন্দোলন নয়, এটি একটি শান্তিপূর্ণ নাগরিক আন্দোলন, তাই কোন ব্যক্তি বা গোষ্ঠী আমাদের এই শান্তিপূর্ণ আন্দোলনকে যেন ভিন্ন খাতে প্রবাহিত করতে না পারে সেদিকে আমাদের বিশেষ নজর রাখতে হবে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের একটাই দাবি বীরশ্রেষ্ঠ রুহুল আমিন এর নোয়াখালীকে অনতিবিলম্বে বিভাগ ঘোষণা করা হোক।

পিবিডি/পি.এস

নোয়াখালী,বিভাগ,মানববন্ধন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close