• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পরীক্ষার হল থেকে প্রশ্ন গায়েব, কেন্দ্র সচিবসহ ২ শিক্ষককে অব্যাহতি

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩৮
বরিশাল প্রতিনিধি

বরিশালের এক পরীক্ষার হল থেকে প্রশ্নপত্র গায়েবের ঘটনায় এক কেন্দ্র সচিবসহ দুই শিক্ষককে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শনিবার (৯ ফেব্রুয়ারি) এসএসসি'র অংক পরীক্ষা চলাকালে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন আরএম একাডেমি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন শেষে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত দেয়।

দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া দুই শিক্ষক হলেন- চন্দ্রমোহন আরএম একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মকবুলুর রহমান এবং একই বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক মাসুম বিল্লাহ।

শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক বিপ্লব কুমার ভট্টাচার্য বলেন, অংক পরীক্ষা শুরুর পর ওই কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখা যায় একজন পরিদর্শক ২-৩টি কক্ষের দায়িত্ব পালন করছেন। এ সময় পরীক্ষার্থীদের প্রশ্নপত্র গুনে দুটি প্রশ্নপত্র কম পাওয়া যায়। বিষয়টি নিয়ে কেন্দ্র সচিবকে চ্যালেঞ্জ করা হলে তিনি প্রশ্নপত্রের খাম থেকে একটি প্রশ্ন বের করে দেন।

বিপ্লব কুমার আরো বলেন, কেন্দ্র ত্যাগের সময় এক যুবককে কিছু বই-খাতা নিয়ে অবস্থান করতে দেখা যায়। তাকে চ্যালেঞ্জ করা হলে দৌড়ে পালিয়ে যায়। এ সময় বোর্ডের টিম গাড়ি নিয়ে ওই যুবকের পিছু নিলে সে একটি কিন্ডারগার্টেনের ভেতরে লুকায়। সেখানে অভিযান চালানো হলে আরও কয়েক যুবক পালিয়ে যায়। পরে ওই কিন্ডারগার্টেনে তল্লাশি চালিয়ে কিছু নোটশিট পাওয়া যায়। যার একটিতে শিক্ষক মাসুম বিল্লাহর নাম ছিল।

এমন পরিস্থিতিতে বোর্ডের টিম ফের ওই কেন্দ্রে গিয়ে সচিব ও কক্ষ পরিদর্শককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বলে জানান শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক বিপ্লব কুমার।

/পিবিডি/পি.এস

বরিশাল,পরীক্ষা,সচিব,শিক্ষক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close