• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাছ থেকে বরই পাড়ায় দুই শিশুকে নির্যাতন

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২১
মৌলভীবাজার প্রতিনিধি

গাছ থেকে বরই (কুল) পাড়ায় পৃথক সময়ে দুই শিশুকে নির্যাতন করেন অ্যাম্বুলেন্সে ড্রাইভার। ওই সময় ৯ মাস বয়সী শিশুকে পানিতে ফেলে দেয়ার হুমকিও দেন তিনি। নির্যাতনকারী ওই ড্রাইভারের নাম কাজল দেব। সে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক।

নির্যাতনের স্বীকার দু’টি শিশুর পিতা-মাতা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে পৃথক দু’টি লিখিত অভিযোগ দিয়েছেন।

সম্পর্কিত খবর

    জানা যায়, গত ১২ ফেব্রুয়ারি বিকালে হাসপাতালের পুকুরপাড়ে গাছ থেকে বরই (কুল) পাড়তে যায় ১০ বছরের ছেলে আসিফ মিয়া। এসময় আসিফের কোলে ৯ মাস বয়সী ছোট সন্তান ছিল। ছোট ছেলেকে নিচে বসিয়ে বরই গাছে উঠলে হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক কাজল দেব এসে ছোট শিশুকে পুকুরের পানিতে ফেলে দেয়ার হুমকি দিয়ে আসিফকে গাছ থেকে দ্রুত নামতে বলেন। এসময় শিশু আসিফকে মারধর করে পানিতে ফেলে দেন এবং আর কোনোদিন বরই পাড়তে আসলে প্রাণে মেরে ফেলবেন বলে হুমকি দেন কাজল দেব।

    এদিকে গত ১৫ দিন পূর্বে ঠিক একইভাবে হোসেন আহমদ নামক ১১ বছরের অপর এক শিশুকেও নির্যাতন করেছেন অ্যাম্বুলেন্স ড্রাইভার কাজল দেব। বিষয়টির প্রতিকার চেয়ে হোসেনের পিতা মো. আমিন গত ১৪ ফেব্রুয়ারি ইউএনও এবং স্বাস্থ্য কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। হাসপাতালের গাছ থেকে বরই পাড়ার কারনে অ্যাম্বুলেন্স চালক কাজল দেব শিশু হোসেনকে মারধর করে মারাত্মক জখম করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

    অভিযোগটি সম্পূর্ন কাল্পনিক দাবি করে অ্যাম্বুলেন্সে চালক কাজল দেব বলেন, আমারও শিশু-সন্তান আছে, আমি তাদেরকে মারবো কেন? ১০-১২ জন হুরুতা (শিশু) কাচা বরই পাড়ছে দেখে আমি শুধু তাদেরকে ধমক দিয়ে তাড়িয়ে দিয়েছি। স্থানীয় অ্যাম্বুলেন্সে চালকরা পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে বিষয়টি রটাচ্ছে।

    এ ব্যাপারে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক জানান, আশপাশের লোকজনের কাছ থেকে শিশু নির্যাতনের বিষয়টির সত্যতা পাওয়া গেছে। অ্যাম্বুলেন্স চালক কাজল দেবকে তলব করা হয়েছে। বিষয়টির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close