• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘মন্ত্রীত্ব নয়, জনগণের পাশে থাকাটাই বড় ব্যাপার’

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৮
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জকে মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজি মুক্ত করার পাশাপাশি ঘুষমুক্ত করারও ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলার ফতুল্লায় নাসিম ওসমান মেমোরিয়াল পার্কের মাঠে কর্মীসভায় তিনি এ ঘোষণা দেন। একই সাথে নারায়ণগঞ্জকে আধুনিক ডিজিটাল শহর হিসেবে গড়ে তোলার পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি।

সম্পর্কিত খবর

    শামীম ওসমান বলেন, বর্তমান সমাজে ঘুষ একটি মারাত্বক ব্যাধিতে পরিণত হয়েছে। সমাজকে ঘুষমুক্ত করার দায়িত্ব আমাদের এবং আমরা এটা করব। সে যে-ই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

    এ ব্যাপারে নারায়ণগঞ্জের সরকারি আমলাদের হুঁশিয়ার দিয়ে তিনি বলেন, কেউ যদি মনে করেন তারা জনগণের সেবক না, জনগণের শাসক-সেটা অন্য জায়গায় চিন্তা করবেন। পরিস্কার বলতে চাই, নারায়ণগঞ্জে না। অন্যখানে গিয়ে করেন। আমাদের নারায়ণগঞ্জকে আমরাই সুন্দর করব।

    মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজি প্রসঙ্গে শামীম ওসমান বলেন, সুশাসনের মূল ভিত্তি হচ্ছে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও ইভটিজিংমুক্ত একটি সমাজ ব্যবস্থা। প্রশাসনের পাশাপাশি এটা আমাদেরও বড় দায়িত্ব। দলের কোনো বড় নেতা-কর্মীও যদি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজির সাথে জড়িত থাকে তাহলে এর দায়-দায়িত্ব আমরা নেব না। আমরা অচিরেই জনগণকে সাথে নিয়ে এর বিরুদ্ধে মাঠে নামব।

    সাত খুনের ঘটনার কথা উল্লেখ করে শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জ বারবার কলংকিত হয়েছে। আমরা লজ্জিত হয়েছি। অন্য মানুষরা এখানে এসে ঘটনা ঘটিয়েছে। রক্ষক ভক্ষক হয়েছে। রক্ষক ভক্ষক হয়ে নিজের পকেট ভরবেন আর দায় দায়িত্ব শেখ হাসিনার কর্মীরা নেবে, তা হতে দেয়া হবে না।

    শামীম ওসমান এসময় আধুনিক নারায়ণগঞ্জ গড়ে তোলার পরিকল্পনার কথাও তুলে ধরেন। তিনি জানান, ডিএনডি প্রকল্পকে ঢাকার চেয়েও আধুনিক এবং হাতিরঝিলের চেয়েও সুন্দর হিসেবে গড়ে তোলা হবে। এছাড়া রাস্তা-ঘাটের উন্নয়নসহ, জাতির জনক বঙ্গবন্ধুর নামে একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়, শেখ রেহানার নামে একটি আধুনিক মেডিক্যাল কলেজ, শেখ রাসেলের নামে একটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল এবং শেখ হাসিনার নামে একটি আইটি হাইটেক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে জাতীয় সংসদে প্রস্তাব করবেন। নেতাকর্মীদের নির্দেশ দিয়ে শামীম ওসমান বলেন, দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। সেইসব সাচ্চা আওয়ামী লীগার ত্যাগী নেতাদের চিহ্নিত করে তাদের পাশে আপনারা দাঁড়াবেন। সাচ্চা আওয়ামী লীগারের হাতেই আমি আওয়ামী লীগকে তুলে দিয়ে আমি বিদায় নেব।

    দলের সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি ছোবল দিতে চেষ্টা করবে। সেই জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। আমি পরিস্কার বলতে চাই আমার দলে আমার ঘরে কেউ যদি বিভেদ সৃষ্টির চেষ্টা করে তাহলে আমি কিন্তু কাউকে ছাড় দেব না।

    পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের আহবান জানান শামীম ওসমান।

    নিজের ব্যক্তিগত অবস্থান প্রসঙ্গে তিনি বলেন, বিগত সময়ে আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাহবুবুল আলম হানিফ ভাইয়ের সামনে আমাকে জেলা আওয়ামী লীগের সভাপতির পদসহ মন্ত্রিত্ব নেয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন। আমি মন্ত্রীত্ব নেইনি। কারন শেখ হাসিনার মন্ত্রীসভায় থাকার যোগ্যতা আমার হয়নি বলে আমি মনে করি। তাই আমার কাছে মন্ত্রীত্ব বড় নয়, জনগণের পাশে থাকাই আমার কাছে বড় ব্যাপার। আমি মন্ত্রী হিসেবে নয়, আমার নেত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবেই থাকতে চাই।

    নারায়ণগঞ্জে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে আবারো জানান দিতে শামীম ওসমান মহান স্বাধীনতার মাসকে সামনে রেখে আগামী ২ মার্চ শহরের ডিআইটি চত্বরে বৃহৎ জনসভা করার পরিকল্পনার কথাও জানান এ কর্মীসভায়। এ জনসভাকে জনসমুদ্রে পরিনত করতে দলের সর্বস্তরের নেতাকর্মীকে প্রস্তুতি নেয়ার আহ্বানও জানান তিনি।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সর্বস্তরের নেতা-কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়ের উদ্দেশ্যে শামীম ওসমান এ কর্মীসভার আয়োজন করেন। এতে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ-সংগঠনের জেলা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close