• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুবির বাসে আবারও হামলা, চালকসহ আহত ৩

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪১
কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাস এস আলম স্টিল ফ্যাক্টরির শ্রমিক ও স্থানীয় এক মেম্বারের হামলায় বাস চালক ও এক শিক্ষার্থীসহ ৩ জন আহত হয়েছে।

সােমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কােটবাড়ি বিশ্বরােড এলাকায় এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কােতায়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিআরটিসি পরিবহনের ৭ নাম্বার বাস ক্যান্টমেন্ট থেকে ক্যাম্পাসের দিকে আসার পথে কােটবাড়ী বিশ্বরােড আসলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মেম্বার শাহ আলম ও এস. আলম স্টীল ফ্যাক্টরির শ্রমিকরা মিলে হামলা করে। তখন ঐ বাসের চালক জসিম আকন্দকে (৩৩) হকিস্টিক এবং ইট দিয়ে মারতে থাকে। এক পর্যায়ে বাসে থাকা শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের ওপর চড়াও হয় । এসময় বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ আরও দুইজন আহত হয়।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষােভ ও মহাসড়ক অবরােধ করতে গেলে বিচারের আশ্বাস দিয়ে তাদেরকে মাঝ পথ থেকে ফিরিয়ে আনা হয়। এসময় তারা প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন স্থানীয় মেম্বার শাহ আলম, এসএএস রড ফ্যাক্টরির জিএম ইঞ্জিনিয়ার ফয়েজ আহমদ ও স্থানীয় এক দোকানদার। আহত বাস চালক জসিম আকন্দ বলেন, কোন কারণ ছাড়াই তারা হঠাৎ করে আমাকে মারধর শুরু করে। আমার হাতসহ শরীরের বিভিন্ন অঙ্গে আঘাত পেয়েছি।

ঘটনার বিষয়ে শাখা ছাত্রলীগর সভাপতি ইলিয়াস হােসেন সবুজ বলেন, ‘বিশ্বিবিদ্যালয়ে এমন ঘটনা বারবার ঘটেছে। যদি এমন ঘটনার আবার পুনরাবৃত্তি হয় তাহলে শাখা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠাের আন্দোলন যাব।’

এ বিষয় বিশ্ববিদ্যালয়র প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, বাস হামলার ঘটনায় এরই মধ্যে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। উপাচার্য স্যারের সাথে কথা বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করা হবে।

উল্লেখ্য, এর আগেও বিশ্ববিদ্যালয়র বাসে কুমিল্লা সরকারি কলেজ ও ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগ হামলা করে। এসব ঘটনায় প্রশাসনের পক্ষে থেকে মামলা করা হলেও কোন বিচার হয়নি এখনও।

পিবিডি/জিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়,ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কােটবাড়ি বিশ্বরােড,শিক্ষার্থী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close