• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইউনিয়ন পরিষদ খোলা থাকলেও উড়েনা পতাকা

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৭ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৯
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়ন পরিষদ খোলা থাকলে ও উড়েনা বাংলাদেশের অস্তিত্বের প্রতীক প্রিয় লাল সবুজ পতাকা।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউনিয়ন পরিষদ ভবনের সব গুলো রুম খোলা এবং সচিবের কক্ষে ৫ থেকে ৭ জন লোক বসে আছে। তবে ইউনিয়ন পরিষদে উড়ছেনা স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকা।

সম্পর্কিত খবর

    নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন ব্যবসায়ী বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের সরকার দলীয় ইউনিয়ন পরিষদে যদি জাতীয় পতাকা উড়ানো না হয়, তাহলে তার দেশপ্রেম নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিতে পারে।

    স্থানীয় লাইলা মিজান স্কুল এন্ড কলজের কয়েকজন শিক্ষার্থী বলেন, এ পরিষদে জাতীয় পতাকা খুব কমই উঠানো হয়। শুধু আজ কেন? স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের মতো গুরুত্বপূর্ণ দিন গুলোতে ও আমাদের এমন দৃশ্য দেখতে হয়।

    জাতীয় পতাকা বিধিমালা-১৯৭২ (সংশোধিত ২০১০) অনুযায়ী, ইউনিয়ন পরিষদের কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন করা বাধ্যতামূলক। অন্যথায় সংবিধান বা আইন লঙ্ঘন করা হবে। এবং এ বিধি ভঙ্গ করা শাস্তিযোগ্য অপরাধ। তবে এ বিধি কেউ ভঙ্গ করলে সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড বা পাঁচ হাজার টাকা জরিমানা কিংবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

    এ বিষয়ে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালামের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বগুড়াতে রয়েছি আপনে সচিবের সাথে কথা বলেন। পরে সচিব মো. রেজাউল করিমের সাথে কথা হলে তিনি বলেন, আজ চৌকিদার আসেনি তাই পতাকা তোলা হয়নি।

    তবে এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীমুর রহমান বলেন, কর্মদিবসে ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন করা বাধ্যতামূলক। যদি না তুলে থাকে, তাহলে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

    পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close