• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জেলা প্রশাসকের প্রচেষ্টায় কুমিল্লায় নিহত পরিবার পেলো অনুদান

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫৪
নীলফামারী প্রতিনিধি

নীলফামারী জেলা প্রশাসকের প্রচেষ্টায় কুমিল্লার চৌদ্দগ্রামে ট্রাক দুর্ঘটনায় নিহত ১৩ পরিবারের স্বজনদের মাঝে এক লাখ করে টাকা অনুদান দিয়েছে মেসার্স কাজী এ্যান্ড কোং ব্রিক ফিল্ড।

বুধবার দুপুরে(২০ফেব্রুয়ারি) জেলা প্রশাসক(ডিসি) কার্যালয়ের সম্মেলন কক্ষে নিহত ব্যক্তির পরিবারকে ১লাখ এবং আহত দুই ব্যক্তিকে ৫০ হাজার টাকার চেক তুলে দেন ডিসি বেগম নাজিয়া শিরিন।

সম্পর্কিত খবর

    এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আব্দুল মোত্তালেব মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজা উদ দৌলা, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার সোহরাব হোসেন, জলঢাকা উপজেলার মীরগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুকুম আলী ও শিমুলবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হামিদুল হক উপস্থিত ছিলেন।

    প্রসঙ্গত গেল ২৫ জানুয়ারি ভোরে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের করিমপুর প্রকাশ নারায়নপুর গ্রামে অবস্থিত মেসার্স কাজী এ্যান্ড কোং ব্রিক ফিল্ড-এ কয়লা বোঝাই ট্রাক উল্টে নিহত হন নীলফামারীর ১৩ শ্রমিক এবং আহত হন দুই জন।

    নিহতদের মধ্যে মীরগঞ্জ ইউনিয়নের ৯ জন এবং শিমুলবাড়ি ইউনিয়নের চারজন রয়েছেন। এছাড়া আহত দুই শ্রমিক রিপন ইসলামের বাড়ি মীরগঞ্জ ও বিষ্ণু চন্দ্র রায়ের বাড়ি শিমুলবাড়ি ইউনিয়নে। জেলা প্রশাসন সূত্র জানায়, নিহতের প্রত্যেক পরিবারকে প্রথম দফায় ২০হাজার, পরবর্তিতে শ্রম কল্যান অধিদপ্তরের উদ্যোগে নিহতদের ১ লাখ ও আহতদের ৫০ হাজার এবং তৃতীয় দফায় বুধবার ইট ভাটার মালিককের পক্ষ্য থেকে নিহতদের ১লাখ ও আহতদের ৫০হাজার করে টাকা অনুদান দেয়া হলো।

    জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন বলেন, নিহতদের ক্ষতি পুষিয়ে নেওয়ার মত না হলেও পরিবারগুলোর পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। অগ্রাধিকার ভিত্তিক নিহত পরিবারগুলোর স্বজনদের সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচীতে অন্তর্ভুক্ত করা হবে। যাতে উপকৃত হন তারা। এছাড়া অন্যান্য ভাবেও তাদের পাশে থাকবে প্রশাসন।

    তিনি বলেন, জেলা প্রশাসনের প্রচেষ্টায় ইট ভাটা মালিকের কাছ থেকে নিহতদের ১ লাখ এবং আহতদের জন্য ৫০ হাজার করে টাকা নেওয়ার ব্যবস্থা করা হয়।

    পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close