Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫
  • ||

নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের ‌‘প্রত্যাশা’ কাদেরকে জানালেন বার্নিকাট

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ২১:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রত্যাশা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে পৌঁছেছে। এই প্রত্যাশার কথা তার কাছে পৌঁছে দিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর বনানী সেতু ভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন তিনি। ওই বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

বার্নিকাট বলেন,আমাদের মধ্যে আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। ওয়াশিংটনের বার্তা আমরা জানিয়েছি। আমরা বলেছি যুক্তরাষ্ট্র প্রত্যাশা করে বাংলাদেশ একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশে নির্বাচনকালীন সময়ে যে উৎসবের আমজে থাকে, তা যেন কোনোভাবেই বিঘ্নিত হয়। একইসঙ্গে ভোটারদের নিরাপত্তা, ভোটারের ভোটাধিকার এবং জনসাধারণের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

বার্নিকাট বলেন, একটি দেশের বড় দায়িত্ব তার নাগরিকদের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা। নাগরিকের যেন মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা হয় সে বিষয়ে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আমি বার্তা পৌঁছে দিয়েছি।

এদিন বার্নিকাট রাজনৈতিক দল ও দেশের সাধারণ মানুষকে নির্বাচন নিয়ে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরি করতে দেশের জনগণকে সচেতন হতে হবে। শুধু রাজনৈতিক দলের ওপর নির্ভর না করে সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে। তাহলে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব বলে বিশ্বাস করে যুক্তরাষ্ট্র।

/রবিউল

ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট
apps